শাবিপ্রবিতে খেলাধুলায় স্লেজিংয়ের নামে চলে অশালীন গালিগালাজ

দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি
দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্তঃবিভাগ প্রতিযোগিতা শুরু হলেই শিক্ষার্থীরা জড়িয়ে পড়েন হাতাহাতিতে। যা এক পর্যায়ে রূপ নিচ্ছে মারামারিতে। এর নেপথ্যে রয়েছে খেলা চলাকালীন দর্শকদের মধ্যে অশালীন ভাষায় স্লেজিং। 

গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে সমাজবিজ্ঞান বিভাগ এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের মধ্যকার খেলার এক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়। স্লেজিংকে কেন্দ্র করেই এই হাতাহাতি বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলের সমাজবিজ্ঞান এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের মধ্যকার খেলা শুরু হয়। খেলার প্রথম থেকে উভয় দলের সমর্থকরা বিভিন্ন স্লোগান দিলেও শেষ দিকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের সমর্থক এবং সমাজবিজ্ঞান বিভাগের সমর্থকরা একে অপরকে উদ্দেশ্য করে অশালীন ভাষায় স্লেজিং করতে থাকে। এর এক পর্যায়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সাথে ঝামেলায় জড়ায় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। 

এরপর উভয়পক্ষ হাতাহাতি থেকে মারামারিতে জড়ায়। পরে প্রক্টরিয়াল বডি এবং খেলা পরিচালনা কমিটির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। একই ভাবে প্রায় প্রতিটি ম্যাচে স্লেজিংয়ের আড়ালে দর্শকরা অশালীন ভাষায় গালিগালাজ করায় প্রায়ই ম্যাচে শিক্ষার্থীরা জড়াচ্ছে হাতাহাতিতে।

এ বিষয়ে শাবিপ্রবির সহকারী প্রক্টর মাে. মিজানুর রহমান বলেন, খেলার মাঠে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে শৃঙ্খলা বডির আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 


সর্বশেষ সংবাদ