অফিসিনা৩৯ বাজারে নিয়ে এলো সাসটেইনেবল রিয়েকটিভ ডাই

বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজিত সেমিনার
বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজিত সেমিনার  © টিডিসি ফটো

টেক্সটাইল শিল্পের অন্যতম প্রধান অংশ ফেব্রিক ডাইয়িং। এই ফেব্রিক কিংবা গার্মেন্টস ডাইয়িংয়ে প্রয়োজন বিভিন্ন রকম কেমিক্যাল। ইতালিভিত্তিক কেমিক্যাল প্রস্তুত এবং সরবরাহকারী প্রতিষ্ঠান অফিসিনা৩৯ দীর্ঘ সময় ধরে সুনামের সঙ্গে কেমিক্যাল অক্সিলারিস সরবরাহ করে আসছে। এবার অক্সিলারিসের পাশাপাশি রিয়েক্টিভ ডাই সরবরাহ করবে প্রতিষ্ঠানটি।

গত বৃহস্পতিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে ‘innovation & inauguration of Reactive Dyes’ নামক এক সেমিনার আয়োজন করে প্রতিষ্ঠানটি। সেমিনারে তাদের কেমিক্যাল সরবরাহে রিয়েক্টিভ ডাই যুক্ত করার ঘোষণা দেন। এ সময় প্রতিষ্ঠানটি বাংলাদেশে তাদের কেমিক্যাল প্লান্ট স্থাপনের ঘোষনা দেয়। সেমিনারে প্রতিষ্ঠানটি তাদের অধিকতর পরিবেশবান্ধব কেমিক্যাল ও প্রযুক্তিগত উন্নয়ন নিয়ে বক্তৃতা দেন।

সেমিনারে টেকনিক্যাল সেশনে অংশ নেন অফিসিনা৩৯ এর ম্যানেজিং ডিরেক্টর এন্দ্রে ভেনিয়ার এবং সেমিনারে অংশ নেন ভিরাগ ইন্টারন্যাশনাল লিমিটেড’র চেয়ারম্যান হিটেন জাসানি। সেমিনারে ফরমাল সেশনে অংশ নেন অফিসিনা৩৯ বাংলাদেশ লিমিটেড এর কান্ট্রি ডিরেক্টর ইঞ্জিনিয়ার মোহাম্মদ নাসির উল্লাহ।

এ ছাড়া সেমিনারে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) উপাচার্য শাহ আলিমুজ্জামান ও টেক্সটাইল কেমিকৌশল বিভাগের বিভাগীয় প্রধান ড. জুলহাস উদ্দিন। আরও উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার, দেশী-বিদেশী ইন্ডাস্ট্রি এক্সপার্ট, বিভিন্ন টেক্সটাইল কোম্পানির চেয়ারম্যান, জেনারেল ম্যানেজার, ম্যানেজারসহ অন্যানারা।


সর্বশেষ সংবাদ