যবিপ্রবির নতুন ট্রেজারার অধ্যাপক আনিছুর রহমান

অধ্যাপক ড. মো. আনিছুর রহমান
অধ্যাপক ড. মো. আনিছুর রহমান  © ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসাইন্স (এফএমবি) বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমান। বৃহস্পতিবার (১৩ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। আগামী চার বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্যের আদেশক্রমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল আইন ২০০১, ১৩(১) ধারা আনুযায়ী মৎস ও সমুদ্র জৈব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমানকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ দেওয়া হলো। তাঁকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছে মন্ত্রনালয়। 

আরও পড়ুন: যবিপ্রবির ভেটেরিনারি মেডিসিন অনুষদের প্রথম ডিন ড. আনিছুর রহমান

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তিনি ভাতা এবং সকল সুযোগ সুবিধা পাবেন এবং সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন।

চলতি বছরের ১২ এপ্রিল যবিপ্রবির ট্রেজারার হিসেবে অধ্যাপক মো. আব্দুল মজিদের মেয়াদ শেষ হয়। ট্রেজারারের মেয়াদ শেষ হওয়ার প্রায় তিন মাস পর নতুন ট্রেজারার পেল বিশ্ববিদ্যালয়টি।

অধ্যাপক ড. মো. আনিছুর রহমান দীর্ঘদিন সুনামের সাথে বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন। বিভিন্ন সময়ে তিনি বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট ও প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রকৌশলীর দায়েত্ব পালন করছেন।


সর্বশেষ সংবাদ