যবিপ্রবির আইপিই বিভাগের নতুন চেয়ারম্যান ড. মুজাহিদুল হক

অধ্যাপক ড. এ. এস. এম. মুজাহিদুল হক
অধ্যাপক ড. এ. এস. এম. মুজাহিদুল হক  © টিডিসি ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম. মুজাহিদুল হক। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ৩ বছরের জন্য তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

গত শনিবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়,  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি)  ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক হিসেবে ড. এ. এস. এম. মুজাহিদুল হক গত ১৩ জুন যোগদান করেন। এরই প্রেক্ষিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ২৫ (২) ধারা অনুযায়ী সহযোগী অধ্যাপক ড. রুবাইয়াত করিমকে বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্বে থেকে অব্যাহতি দিয়ে উক্ত পদে অধ্যাপক ড. এ. এস. এম. মুজাহিদুল হক কে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এর "বিভাগীয় চেয়ারম্যান" এর দায়িত্ব প্রদান করা হয়। তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

এ বিষয়ে যবিপ্রবির আইপিই বিভাগের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. এ.এস.এম মুজাহিদুল হক বলেন, আমাকে অধ্যাপক ও চেয়্যারমান হিসেবে নিযুক্ত করায় যবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন স্যারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমি আমার সকল সহকর্মীদের সাথে নিয়ে বিভাগের ল্যাব ও মান উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। আশা করি সকলে তাদের নিজ জায়গা থেকে আমাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন।

উল্লেখ্য, তিনি ২০১০ সালে আয়ারল্যান্ডের ডাবলিন সিটি ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি তে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে ২০১০ সালের ডিসেম্বরে যবিপ্রবিতে আইপিই বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন। এছাড়া তিনি পূর্বেও দীর্ঘদিন যাবৎ আইপিই বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ