সভাপতি পরিবর্তনের দাবিতে বশেমুরবিপ্রবির ইইই বিভাগের শিক্ষার্থীদের আল্টিমেটাম

একাডেমিক ভবনের সামনে সংবাদ সম্মেলন করে ইইই বিভাগের শিক্ষার্থীরা
একাডেমিক ভবনের সামনে সংবাদ সম্মেলন করে ইইই বিভাগের শিক্ষার্থীরা  © টিডিসি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সভাপতি পরিবর্তনের দাবিতে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১২জুন) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন , উপাচার্যের নিকট আমরা গেলে তিনি সমস্যা সমাধানের একমাত্র উপায় হিসেবে সোমবারের মধ্যে বিভাগের চেয়ারম্যান পরিবর্তনের বিষয়ে লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন। কিন্তু মাননীয় উপাচার্য তার প্রতিশ্রুতি রাখেন নি। তাই মঙ্গলবার থেকে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার পাশাপাশি ইইই বিভাগের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া মঙ্গলবার (১৩ জুন) দুপুর ১টার মধ্যে উপাচার্য তার প্রতিশ্রুতি (বিভাগের চেয়ারম্যান পরিবর্তন) রক্ষা না করলে আমরা আমরণ অনশনে যাব।

আরও পড়ুন: ৪০০ টাকা ফি নিয়ে ২৫ টাকার আইডি কার্ড দিচ্ছে বশেমুরবিপ্রবি

এ বিষয়ে উপাচার্য ড. এ কিউ এম মাহবুব বলেন, ইইই বিভাগের বর্তমান সভাপতি সমস্যা সমাধানে কোনো সহযোগিতা করতে চাইছে না। এরপরও আমি একটি সিদ্ধান্ত দিয়েছিলাম। ওইদিনই রাতে ২০ থেকে ২৫ জন শিক্ষক আমার বাসায় এসেছেন। আমাকে বলেছেন আপনি এটা কেন করেছেন? আজ আপনি যদি একটা বিভাগের সভাপতিকে পদত্যাগ করতে বলেন তাহলে কাল আমার বিরুদ্ধে পরশু আরেকজনের বিরুদ্ধে পদত্যাগের জন্য আন্দোলন করবে।

তিনি আরও বলেন, এখন আমি এসে একটি তদন্ত কমিটি গঠন করবো। তদন্ত কমিটি গঠনের পর সিদ্ধান্ত হবে। তদন্তের আগে আমি তাকে সরাতেও চাচ্ছি না এবং রাখতেও চাচ্ছি না।


সর্বশেষ সংবাদ