মেয়েদের পোশাকে ছাত্রী হলে চুরির চেষ্টা, যুবক আটক

আটককৃত যুবক
আটককৃত যুবক  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রেহানা হলে মেয়েদের পোশাক পরে চুরি করতে গিয়ে এক যুবক আটক হয়েছে। শুক্রবার (২৯ এপ্রিল) দুপুর ২.০০ টায় এ ঘটনা ঘটে। আটককৃত যুবকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর আনুমানিক একটার দিকে হলের দুইজন ছাত্রী মেয়েদের পোশাক পরিহিত অবস্থায় মাথায় ওড়না পেঁচিয়ে একজনকে সিঁড়ি দিয়ে নিচে নামতে দেখেন। এসময় তারা বুঝতে পারেন পোশাক পরিহিত ব্যক্তি পুরুষ। পরে তারা চিৎকার করলে হলে কর্মরত সিকিউরিটি গার্ড এবং নির্মাণ শ্রমিকরা তাকে আটক করেন। তবে আটকের পর থেকে উক্ত যুবক কোনো প্রশ্নের উত্তর না দেয়ায় তার নাম-পরিচয় জানা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, একজনকে আটক করা হয়েছে। আমাদের নিরাপত্তা কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আটককৃত ব্যাক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্নে সারাহ ইসলাম

এদিকে বারবার বিশ্ববিদ্যালয়ে এমন চুরির ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। রবিউল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ছুটিতে চুরির ঘটনা নতুন কিছু নয়। প্রতিবারই এমন ঘটনা ঘটছে। কখনো কম্পিউটার চুরি হচ্ছে আবার কখনো শিক্ষার্থীদের জিনিসপত্র চুরি হচ্ছে। আমাদের প্রশাসনের উদাসীনতাই বারবার এধরনের ঘটনার জন্য দায়ী। প্রশাসন যদি এক দুজনকেও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতো তাহলেও আর এমন ঘটনা ঘটতো না।

বিচারহীনতার বিষয়ে প্রক্টর ড. মো: কামরুজ্জামান বলেন, অতীতে কি ঘটেছে সে বিষয়ে বলতে পারবো না। তবে এখন যেহেতু চোর ধরা পড়েছে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা করা হবে এবং এ কাজে তার সাথে আরও কেউ জড়িত আছে কিনা পুলিশের মাধ্যমে সে বিষয়ে জেনে পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে ২৩ এপ্রিল রাতে বিশ্ববিদ্যালয়ের মসজিদের এসি চুরির চেষ্টা হয়। এছাড়া ২০২০ সালে ঈদের ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার চুরি হয়।

 


সর্বশেষ সংবাদ