বশেমুরবিপ্রবির শীতকালীন ছুটি শেষ, একাডেমিক কার্যক্রম শুরু

শিক্ষার্থীরা
শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

শীতকালীন ছুটি শেষে আজ (০৮ জানুয়ারি) থেকে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক কার্যক্রম শুরু হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে ইতোমধ্যে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। পাঁচটি আবাসিক হলেই ফিরে এসেছেন শিক্ষার্থীরা।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালটি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মিরাজ মল্লিক বলেন, বিগত বছরে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের বিভিন্ন যৌক্তিক দাবী আদায় করতে গিয়ে আন্দোলনে একটি বড় সময় পার করতে হয়েছে। আশা করছি চলতি বছরে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক-শিক্ষার্থীদের সাথে আলোচনা সাপেক্ষে সকল  সিদ্ধান্ত গ্রহণ করবে এবং এই বছরটি একটি আন্দোলনমুক্ত বছর হবে।

আরও পড়ুন: স্টামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য হলেন জবি অধ্যাপক

নতুন বছরের প্রত্যাশা এবং পরিকল্পনা নিয়ে বশেমুরবিপ্রবির প্রক্টর এবং শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান বলেন, নতুন বছরে আমাদের প্রথম লক্ষ্য থাকবে করোনাকালীন সেশনজট পুরাপুরি কাটিয়ে ওঠা। এছাড়া শিক্ষক সংকট নিরসন, ল্যাব সংকট নিরসনসহ শিক্ষাক্ষেত্রে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিতেও আমরা কাজ করবো।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার মো: দলিলুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে গত ০১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে পাঁচ দিনের ছুটি ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ