এবার ‘মমি’র সাজে কুয়েটে র‌্যাগ ডে

কুয়েটে র‌্যাগ ডে উদযাপন
কুয়েটে র‌্যাগ ডে উদযাপন  © সংগৃহীত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীদের র‌্যাগ ডে’তে এবারও করেছে ব্যতিক্রমী আয়োজন। এবার তারা সেজেছে মমি’র সাজে। আর তার শিরোনাম করেছে ‘মরেতো গেছি সেই কবেই… যান্ত্রিক জাগরণ’। আজ বুধবার (২৮ ডিসেম্বর) ছিল কুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থীদের র‌্যাগ ডে ছিল। তারা নানাভাবে উদযাপন করেছেন দিনটিকে।

সকাল ১০টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের দুর্বার বাংলায় জড়ো হয়ে ‘ME-17’ (‘মরেতো গেছি সেই কবেই… যান্ত্রিক জাগরণ’) লিখে ছবি তোলেন তারা। এরপর কেন্দ্রীয় খেলার মাঠে গিয়ে আবারও নানান ঢঙের ছবি। শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে শোভাযাত্রা শুরু করে মুক্তমঞ্চের সামনে কিছু সময় উদযাপন করেন।

শিক্ষার্থীরা জানিয়েছেন, এই আয়োজন তাদের শেষ ক্লাসে ব্যতিক্রম কিছু করার ভাবনা থেকে। এটা শুধু মজা করার জন্য আয়োজন করা হয়েছে। এর বাইরে অন্য কোনো উদ্দেশ্য নাই বলেও জানায় শিক্ষার্থীরা।

এর আগে ’কয়েদি’ সেজে র‌্যাগ ডে পালন করে কুয়েটের শিক্ষার্থীরা। এছাড়াও, ২০২০ সালে আরব সংস্কৃতির আবহে ’জুব্বা’ পরে র‌্যাগ ডে পালন করে সমালোচনার মুখে পড়েছিলেন শিক্ষার্থীরা। যদিও বিষয়টিকে প্রসংশাও করেছেন অনেকে।


সর্বশেষ সংবাদ