যবিপ্রবির মেধাতালিকা সংশোধিত হচ্ছে 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম মেধাতালিকা প্রকাশের পর তা ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের মনে বিভ্রান্তি তৈরি হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) বিকাল ৪টার পর যবিপ্রবির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়। এর এক ঘণ্টা পরই মেধাতালিকার পিডিএফ ফাইল ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, যবিপ্রবির প্রকাশিত মেধাতালিকায় কেবলমাত্র রোল নম্বর এবং প্রাপ্ত বিষয় দেওয়া ছিল। প্রাপ্ত নম্বর কিংবা শিক্ষার্থীদের নাম মেধাতালিকায় উল্লেখ ছিল না। বিষয়টি নিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলে অভিযোগ জানালে মেধাতালিকা ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়। 

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যে মেধাতালিকাটি প্রকাশ করা হয়েছিল সেখানে কিছু সমস্যা ছিল। সেজন্য এটি সরিয়ে নেওয়া হয়েছে। নতুন করে একটি মেধাতালিকা তৈরি করা হয়েছে। শিগগিরিই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এটি প্রকাশ করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার এবং শুক্রবার গুচ্ছভুক্ত ১০টি বিশ্ববিদ্যালয় স্নাতক প্রথম বর্ষের মেধাতালিকা প্রকাশ করে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ