শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

নতুন করিকুলাম বাস্তবায়ন হওয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন করা হতে পারে। তবে এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ কথা জানান শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-১) ডা: সৈয়দ ইমামুল হোসেন।

এর আগে বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সংবাদ সম্মেলনের পর থেকেই স্কুল-কলেজের ছুটি দুইদিন করা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। তবে এটি এখন থেকেই বাস্তবায়ন হচ্ছে না।

আরও পড়ুন: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি প্রক্রিয়া শুরু মার্চে

এ প্রসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের এই অতিরিক্ত সচিব জানান, আপাতত শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন হচ্ছে না। এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। স্কুল-কলেজের ছুটি যেভাবে ছিল সেভাবেই থাকবে। 

সচিবালয়ের ওই সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, নতুন কারিকুলাম আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পরীক্ষামূলকভাবে শুরু করা হবে আর নতুন কারিকুলামে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন কাটাতে পারবেন শিক্ষক-শিক্ষার্থীরা। আগে ছুটি ছিল শুধু শুক্রবার, এখন শনিবারও ছুটি থাকবে।

আরও পড়ুন: দুর্নীতিবিরোধী অভিযানে আলোচিত দুদক কর্মকর্তা শরীফ চাকরিচ্যুত

শিক্ষামন্ত্রীর এই বক্তব্য বাস্তবায়ন হবে নতুন কারিকুলাম পুরোপুরি চালু হওয়ার পর। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে নতুন কারিকুলামের পাইলটিং শুরু হবে। পাইলটিং চলাকালীন ৬২টি প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন করা হবে কিনা সে বিষয়টিও অস্পষ্ট।


সর্বশেষ সংবাদ