শিক্ষার্থী পরিচয় দিলেই মিলবে টিকা: শিক্ষামন্ত্রী

টিকা নিচ্ছে শিক্ষার্থীরা
টিকা নিচ্ছে শিক্ষার্থীরা  © সংগৃহীত

১২ বছরের বেশি হলেই যে কোন শিক্ষার্থীই টিকা পাবেন। টিকাকেন্দ্রে গিয়ে তাকে শুধু শিক্ষার্থীর পরিচয়পত্র দেখাতে হবে। আজ সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

এসময় তিনি আরও বলেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে না। সীমিত পরিসরে আগের মতোই চলবে প্রতিষ্ঠানগুলো। তবে আমরা টিকাদান কর্মসূচিতে জোর দেবো। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কঠোর হবো।

মন্ত্রী বলেন, আমরা যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছিলাম তখন সংক্রমনের হার এমনই ছিলো। ছয় থেকে সাত শতাংশ। এখনও একই পরিস্থিতি আছে। তবে তখনকার চেয়ে এখন আমরা ভালো আছি। কারণ এখন শিক্ষাথীরা ভ্যাকসিন পাচ্ছে। উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিকের বিরাট অংশ টিকার আওতায় চলে এসেছে। আগামী এক মাসের মধ্যে অন্তত এক ডোজ করে টিকা সকলেরই হয়ে যাবে।

গতকাল ওমিক্রন পরিস্থিতি নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে আপাতত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে পাঠদানের বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়া এ বৈঠকের বিষয়ে বিস্তারিত জানাতে আজ সোমবার বেলা সাড়ে ১১টায় সংবাদ এসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

 


সর্বশেষ সংবাদ