শিক্ষা প্রতিমন্ত্রী হচ্ছেন শামসুন্নাহার চাঁপা

শামসুন্নাহার চাঁপা
শামসুন্নাহার চাঁপা  © সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি শামসুন্নাহার চাঁপা শিক্ষা প্রতিমন্ত্রী হওয়ার জন্য ডাক পেয়েছেন। শুক্রবার (১ মার্চ) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি। সন্ধ্যায় বর্ধিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে শপথ গ্রহণ করবেন তিনি।

শামসুন্নাহার চাঁপা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের বোনও তিনি। শিক্ষাজীবনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেত্রী ছিলেন শামসুন নাহার চাঁপা।

চাঁপার রাজনীতি শুরু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগে অধ্যয়নের সময় থেকেই। তিনি শামসুন্নাহার হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক (জিএস) ছিলেন। ১৯৮১ সালে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ফেরার সময় তিনি ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। সংগঠনটির কেন্দ্রীয় কমিটিতেও ছিলেন তিনি। স্বৈরাচারবিরোধী আন্দোলনেও তার ভূমিকা ছিল।

এরপর সরকারি চাকরিতে যোগদান করেন টাঙ্গাইলের ধনবাড়ীর এই কৃতী সন্তান। তথ্য মন্ত্রণালয়ের অধীনে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের কর্মকর্তা হিসেবে ২০১৫ সালে অবসরে যান শামসুন নাহার চাঁপা। অবসর থেকে আবার রাজনীতিতে সক্রিয় হওয়া চাঁপা ব্যক্তিগত জীবনে চিরকুমারী।


সর্বশেষ সংবাদ