রংপুরে প্রাইভেট পড়তে গিয়ে ৫ পরীক্ষার্থীর জেলের খবরটি ভুয়া

ফেসবুক
ফেসবুক পোস্ট  © স্ক্রিনশট

‘ব্রেকিং নিউজ, রংপুরে প্রাইভেট পড়তে গিয়ে ৫ পরীক্ষার্থীর ছয় মাসের জেল’, সংবাদভিত্তিক টেলিভিশন ‘চ্যানেল টোয়েন্টিফোর’-এর সূত্র উল্লেখ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন একটি খবর ভাইরাল হয়েছে। কিন্তু দ্যা ডেইলি ক্যাম্পাস ফ্যাক্টচেক এমন খবরের সত্যতা খুঁজে পায়নি।

সোমবার দুপুরে ‘ন্যাশনালিয়ান ফ্যামিলি’ নামক গ্রুপে ‘মেহনাজ ইসলাম’ নামক ফেসবুক একাউন্ট থেকে একটি পোস্টে বলা হয়, ‘ব্রেকিং নিউজ - রংপুরে প্রাইভেট পড়তে গিয়ে ৫ পরীক্ষার্থীর ছয় মাসের জেল সোর্স:-চ্যানেল টোয়েন্টিফোর’। এতে একদিনে ৩৩১টি রিয়্যাক্ট এবং ২১টি মন্তব্য পড়ে, সাতবার পোস্টটি শেয়ারও হয়। এ ছাড়া একই দাবিতে অনেককেই আলাদাভাবে পোস্ট দিতে দেখা যায়। দেখুন এখানে, এখানে, এখানে এবং এখানে।

গতকাল সোমবার চ্যানেল টোয়েন্টিফোরের ওয়েবসাইটে, ফেসবুক পেজে এবং ইউটিউব চ্যানেলে সার্চ করে এমন কোনো সংবাদ প্রতিবেদন পাওয়া যায়নি। সোমবার থেকে আজ মঙ্গলবার পর্যন্ত দেশের মূলধারার সংবাদমাধ্যমগুলোর কোনোটিতে এমন কোনো খবরের দেখা মেলেনি।

একই দাবিতে অনেকগুলো ফেসবুক পোস্টের স্ক্রিনশট

এ ছাড়া ফ্যাক্টচেকিং প্রতিষ্ঠান বুম বাংলাদেশের প্রতিবেদনে চ্যানেল টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক তালাত মামুনের বক্তব্য নেওয়া হয়। তিনি জানান, এ ধরণের কোনো খবর তাদের গণমাধ্যমে প্রকাশিত হয়নি। ওই ফ্যাক্টচেক প্রতিবেদনে রংপুর মেট্রোপলিটন পুলিশের মিডিয়া উইংয়ের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদেরও বক্তব্য নেওয়া হয়। তিনিও খবরটিকে ‘ভুয়া’ হিসেবে চিহ্নিত করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ