স্কুল-কলেজের কমিটির নির্বাচন শুরুর নির্দেশ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা  © ফাইল ফটো

যেসব স্কুল-কলেজের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির নির্বাচন স্থাগিত ছিলো সেসব প্রতিষ্ঠানকে কমিটি গঠনের নির্বাচনের কাজ শুরুর নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা থেকে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, অত্র বোর্ডের আওতাধীন নিম্নমাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান/সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার/রিটার্নিং কর্মকর্তার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা মহামারীর কারণে গত ২২ জানুয়ারি থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় অত্র বোর্ডের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানে নির্বাচন কার্যক্রম বন্ধ করা হয়েছিল।

আরও পড়ুন: মিলছে না এমপিও, পেশা বদলাচ্ছেন প্রতিবন্ধী স্কুলের শিক্ষকরা

এতে আরও বলা হয়, প্রবিধানমালা-২০০৯ এর প্রবিধি ১২ থেকে প্রবিধি ২৮ পর্যন্ত দফাগুলো অনুসরণ করে প্রবিধানমালার প্রবিধি ৪ মোতাবেক গভর্নিংবডি এবং প্রবিধি ৭ ও ৮ মোতাবেক ম্যানেজিং কমিটি গঠন করার জন্য অনুরোধ করা হলো। নির্বাচন সংক্রান্ত কার্যক্রম আগে যে অবস্থায় বন্ধ রাখা হয়েছিল সেখান থেকেই আবার কার্যক্রম শুরু করা যাবে।

বোর্ড আরও জানিয়েছে, ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন বোর্ড আর্ডিনেন্সের ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।


সর্বশেষ সংবাদ