পছন্দের ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করা যাবে ফেসবুক পোস্টেও

পছন্দের ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করা যাবে ফেসবুক পোস্টেও
পছন্দের ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করা যাবে ফেসবুক পোস্টেও  © টিডিসি ফটো

ফেসবুকের গ্রুপের জন্য রিঅ্যাক্টের নতুন ফিচার আনলো ফেসবুক। গ্রুপের সেটিংসের রিঅ্যাক্ট অপশন থেকে গ্রুপ এডমিনরা লাইক, লাভ, হাহা, ওয়াও , কেয়ার, স্যাড কিংবা অ্যাংরি রিঅ্যাক্টের পাশাপাশি কাস্টমাইজড রিঅ্যাক্ট এড করতে পারবেন।

সম্প্রতি বাংলাদেশের বেশ কয়েকটি ফেসবুক গ্রুপের এডমিনরা এ পদ্ধতিতে জুতার রিঅ্যাক্টের পাশাপাশি নিজেদের পছন্দমত আরো রিঅ্যাক্ট যুক্ত করে ব্যবহার করেছেন।

তবে এ বিষয়ে এখনো ফেসবুকের অফিসিয়াল কোন মতামত পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ফেসবুক গ্রুপের জন্য এটি টেস্টিং ফিচার। আস্তে আস্তে সকল গ্রুপের জন্য এই রিঅ্যাক্ট ফিচার উন্মুক্ত করে দেওয়া হবে।

আরও পড়ুন: আইডি ঝুঁকিতে, স্টিকার কমেন্টস প্লিজ...

এর আগে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফেসবুক ব্যবহারকারীদের যোগাযোগে নতুনত্ব আনতে এই রিঅ্যাক্ট বাটন চালু করে। লাইকের পাশাপাশি লাভ, হাহা, ওয়াও, স্যাড ও অ্যাংরি রিঅ্যাক্ট যুক্ত করা হয়। পরবর্তীতে ২০২০ সালের এপ্রিলে করোনাকালীন বন্ধুদের প্রতি বাড়তি সমর্থন দিতে কেয়ার রিঅ্যাক্ট যুক্ত করে ফেসবুক।

সম্প্রতি মেসেঞ্জারের মেসেজেও রিঅ্যাক্ট অপশন চালু করেছে ফেসবুক। এখানেও ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো রিঅ্যাক্ট যোগ করতে পারছেন।

মেসেঞ্জারের মতো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও মেসেজের মধ্যে রিঅ্যাক্ট করতে পারছেন। হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণে নতুন এ ফিচার যুক্ত করা হয়েছে। তবে এখানে মেসঞ্জারের মত ইচ্ছেমত রিঅ্যাক্টের সুযোগ না থাকলেও লাইক, লাভ, হাসি-কান্না, ওয়াও, স্যাড ও কৃতজ্ঞতার ইমোজি ব্যবহারের সুযোগ রয়েছে।


সর্বশেষ সংবাদ