রবির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে কবি নজরুলের পরিবার

কবি নজরুলের নাতনি খিলখিল কাজীর ফেসবুক স্ট্যাটাস
কবি নজরুলের নাতনি খিলখিল কাজীর ফেসবুক স্ট্যাটাস  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মজয়ন্তীতে শ্রদ্ধা জানাতে গিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি ব্যবহার করায় বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবির বিরুদ্ধে আইনের আশ্রয় নেবেন বলে জানিয়েছেন নজরুলের নাতনি খিলখিল কাজী। তবে রবি বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে রবি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ মে) ফেসবুকে দেওয়া এক পোস্টে খিলখিল কাজী অভিযোগ করেন, রবির ফেসবুক পেজে কবি নজরুলের জন্মদিনে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। সেখানে ব্যবহার করা হয়েছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের তরুণ বয়সের ছবি।

তিনি লিখেছেন, যারা বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে চেনেন না, তাদের এই দেশে থাকার অধিকার নেই। ধিক ধিক ধিক রবিকে। কবি কাজী নজরুল ইসলাম এবং কবি রবীন্দ্রনাথ ঠাকুর দুই কবিকেই অপমান করা হলো। আমরা পরিবারের পক্ষ থেকে আইনের ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি।

তবে পরের দিন শুক্রবার (২৮ মে) রবির অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করে বলা হয়, গত ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে আমাদের সংশ্লিষ্ট এজেন্সি রবির ফেসবুক পেজের একটি পোস্টে ভুল ছবি প্রকাশ করে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে আমরা পোস্টটি সরিয়ে নিয়েছি।

এ বিষয়ে খিলখিল কাজী গণমাধ্যমকে বলেন, এই ভুলের জন্য ক্ষমা চাইতে তাদের কয়েকদিন লেগে গেলো। আমি মানহানি মামলা করবো।

তিনি আরও বলেন, দাদুকে তারা অপমান করেছে। তাদের আইনি নোটিশও পাঠাবো। এরপর জবাব না দিলে পরবর্তী আইনি কার্যক্রম চলবে।


সর্বশেষ সংবাদ