বিশ্ববিদ্যালয়গুলোতে ইন্টারনেটে কোথাও ধীরগতি, কোথাও ফোর-জি বিচ্ছিন্ন

  © প্রতীকী ছবি

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষের মধ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মোবাইল ইন্টারনেট ব্যবহারে সমস্যায় পড়ার কথা জানিয়েছেন ব্যবহারকারীরা। কোথাও ইন্টারনেটে ধীরগতি আবার কোথাও ফোর-জি বিচ্ছিন্ন থাকার কথাও জানা গেছে।

এর মধ্যে আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকায় ফোর-জি ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছিল না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকেও একই সমস্যায় পড়ার কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

সূত্র জানিয়েছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে মোবাইল অপারেটরদেরকে দেশের বড় পাবলিক বিশ্ববিদ্যলয়গুলিতে সন্ধ্যা ৭টা থেকে অনির্দষ্টকালের জন্য ফোর-জি সেবা বন্ধ রাখতে বলা হয়েছে।

মারুফ হোসেন নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী মোবাইল ইন্টারনেট ব্যাবহারে সমস্যার মুখে পড়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, ধীরগতির কারণে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না। 

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে আমজাদ হোসেন নামের এক শিক্ষার্থী মোবাইল ইন্টারনেট ব্যবহারে সমস্যায় পড়ার কথা জানান। তিনি বলেন, মোবাইল ইন্টারনেট খুবই ধীরগতি। কোন সময় আবার  ফোর-জি বিচ্ছিন্ন পাচ্ছি। 

দেশের ৯০ শতাংশের মতো মোবাইল ইন্টারনেট ব্যাবহারকারী ফোর-জি ইনটারনেট ব্যবহার করে থাকেন।


সর্বশেষ সংবাদ