চালু হলো ‘মসলিন অগ্র’ বিনিয়োগ স্কিম

বিনিয়োগ স্কিম
চালু হলো ‘মসলিন অগ্র’  © সংগৃহীত ছবি

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য পারফরম্যান্সভিত্তিক বিনিয়োগ স্কিম চালু করেছে বিকল্প বিনিয়োগ ও সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান-মসলিন ক্যাপিটাল লিমিটেড। বুধবার (১২ জানুয়ারি) রাজধানীর গুলশানে সিটি হাউজে এক অনুষ্ঠানে 'মসলিম অগ্র' নামে নতুন এই বিনিয়োগ স্কিমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, 'মসলিন অগ্র' স্কিমে ৩ বছর মেয়াদে সর্বনিম্ন দুই লাখ টাকা বিনিয়োগ করতে হবে।

আরও পড়ুন: যত সিট তত যাত্রী পরিবহনে নতুন সিদ্ধান্ত

বিনিয়োগকারীদের জন্য সুবিধা হচ্ছে সম্পদ ব্যবস্থাপনার জন্য কোনো ফি নেবে না মসলিন ক্যাপিটাল। মূলধন বৃদ্ধির ক্ষেত্রে নির্ধারিত বেঞ্চমার্কের উপর ২০ শতাংশ পারফরম্যান্স ফি নেওয়া হবে। যদি কোনো করপোরেট প্রতিষ্ঠান পাঁচ লাখ টাকা মসলিন ক্যাপিটালের মাধ্যমে শেয়ার বাজারে বিনিয়োগ করে, তাহলে একবছর পর মুনাফা হবে এক লাখ টাকা।

এরমধ্যে ২৫ হাজার টাকা পর্যন্ত বিনিয়োগকারী থেকে কোনো ফি নেয়া হবে না। বাকি ৭৫ হাজার টাকা থেকে ২০ শতাংশ হারে পারফরম্যান্স ফি নিবে মসলিন ক্যাপিটাল। বাকি ৮০ শতাংশ অর্থ পাবে বিনিয়োগকারী। তবে তিন বছরের আগে অর্থ উত্তোলন করতে চাইলে দুই শতাংশ হারে এক্সিট ফি দিতে হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা।

আরও পড়ুন: ডাবল মাস্ক ওমিক্রন মোকাবেলায় বেশি কার্যকর: গবেষণা

মসলিনের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মীর সাজেদ-উল-বাশার বলেন, মাঝারি-ঝুঁকির এই পণ্যটি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মাথায় রেখে প্রবর্তন করা হয়েছে, যারা দীর্ঘমেয়াদী সম্পদ গড়তে আগ্রহী। অনুষ্ঠানে মসলিন ক্যাপিটাল লিমিটেডের চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত আব্দুল হাফিজ, সিটি গ্রুপের পরিচালক মোহাম্মদ হাসান এবং সিটি গ্রুপের প্রধান উপদেষ্টা পবন চৌধুরী’সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মসলিন ক্যাপিটাল লিমিটেড বাংলাদেশের একটি বিকল্প বিনিয়োগ এবং সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট) বিধিমালা, ২০১৫ এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (মিউচুয়াল ফান্ড) বিধিমালা, ২০০১ এর অধীনে নিবন্ধিত।


মন্তব্য

x