বেসরকারি স্কুলে ভর্তির লটারি কেন্দ্রীয়ভাবে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পর এবার বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়েও লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে এই লটারি পরিচালিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের রেজুলেশন পাওয়ার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশি সূত্রে জানা গেছে, আগামী ২৫ নভেম্বর থেকে সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির ফরম বিক্রি শুরু হবে। অনলাইন থেকে ভর্তির ফরম ডাউনলোড করতে হবে। ভর্তি পরীক্ষা আয়োজনের সময় না থাকায় এবার কেন্দ্রীয়ভাবে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করানো হবে। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে মাউশি। মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

জানতে চাইলে মাউশি পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজকে আমাদের একটি বৈঠক ছিল। সেখানে বেসরকারি মাধ্যমিকে এবছর লটারীর মাধ্যমে শিক্ষার্থী ভর্তির বিষয়ে মৌখিকভাবে আলোচনা হয়েছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পাওয়ার পর এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

মাউশির একটি সূত্র জানিয়েছে, সরকারি স্কুল ভর্তির লটারি ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলের ১৯ ডিসেম্বর আয়োজন করা হবে। লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো হবে। আর অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে।


সর্বশেষ সংবাদ