মুজিববর্ষে লেখা জমাদানের সময় বৃদ্ধি করল মাউশি

মুজিববর্ষের লোগো
মুজিববর্ষের লোগো  © সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও আমাদের ভাষা আন্দোলন’ শিরোনামে গ্রন্থ প্রকাশ করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগ্রহীদের লেখা জমাদানের সময় বৃদ্ধি করেছে মাউশি। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ওয়েবসাইটে এক অফিস নোটিশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মাউশির উপ-পরিচালক (বিশেষ) সৈয়দ মইনুল হাসান স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আয়োজনে বছরব্যাপী কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর ধারাবাহিকতায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থার গোপন তথ্য ও বিভিন্ন প্রামাণ্য তথ্যের আলোকে ভাষা আন্দোলনের বঙ্গবন্ধুর অবদানের উপর ‘বঙ্গবন্ধু ও আমাদের ভাষা আন্দোলন’ নামে একটি গ্রন্থ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। এই উদ্যোগ বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন সকল সরকারি ও বেসরকারি স্কুল/কলেজ ও দপ্তরের আগ্রহী শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের থেকে লেখা আহবান করা হয়েছে। লেখা জমাদানের শেষ তারিখ আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

লেখার সফট কপি ddspecial.dshe@gmail.com ই-মেইলে পাঠাতে ওই নোটিশে বলা বলা হয়েছে। হার্ড কপি NikoshBAN ব্যবহার করে MS word ও Pdf ফাইল আকারে পাঠাতে হবে। শিক্ষা ভবন, কক্ষ নম্বর ৫২৬, উপ-পরিচালক (বিশেষ), ১৬ আবদুল গণি রোড এই ঠিকানায় পাঠাতে বলা হয়েছে। হার্ড কপিতে লেখকের স্বাক্ষর, তারিখ ও অফিস প্রধানের অগ্রায়নসহ পাঠাতে হবে। খামের উপরে ‘বঙ্গবন্ধু ও আমাদের ভাষা আন্দোলন’ লিখতে হবে।

প্রতিটি লেখা মৌলিক হতে হবে। লেখায় ব্যবহৃত মতামত ও তথ্য-উপাত্তের দায় লেখকের বলে নোটিশে বলা জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ