মূল্যায়নের প্রশ্নফাঁস করে এমপিও হারাচ্ছেন দুই প্রধান শিক্ষক

  © লোগো

মাধ্যমিক পর্যায়ের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় দুই প্রধান শিক্ষক এমপিও হারাতে যাচ্ছেন। তারা হলেন— পটুয়াখালী সদর উপজেলার ডোনাভান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ভোলার চরফ্যাশন উপজেলার আমিনাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

সম্প্রতি মূল্যায়নের আগের রাতে মূল্যায়ন নির্দেশনা সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার কারণে গত ৬ জুলাই মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর দুই প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ জারি করে। কারণ দর্শাতে তিন কার্যদিবস সময় দেওয়া হয়।

আরও পড়ুন: মূল্যায়নের প্রশ্নফাঁসের সাথে জড়িত প্রধান শিক্ষকরা: এনসিটিবি চেয়ারম্যান

নোটিশে জানানো হয়, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নৈপুণ্য অ্যাপসের মাধ্যমে দেওয়া ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের ‘ডিজিটাল প্রযুক্তি’ বিষয়ের মূল্যায়ন নির্দেশনা বা প্রশ্নপত্র ফাঁস করা হয়েছে।

নোটিশে বলা হয়, সরকারি নির্দেশনা অমান্য করায় কেন আপনার বিরুদ্ধে জনবল কাঠামো অনুযায়ী বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শাতে আগামী তিন কর্মদিবসের মধ্যে অনুরোধ করা হলো।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, প্রাথমিকভাবে শোকজ করা হয়েছিল। আজ তিন কর্মদিবস শেষ হচ্ছে। পরবর্তীতে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, বিধি অনুযায়ী যথোপযুক্ত জবাব দিতে না পারলে এই দুই প্রধান শিক্ষকের এমপিও স্থগিত করার বিধান রয়েছে।


সর্বশেষ সংবাদ