মাধ্যমিকের নতুন শিক্ষাক্রমের প্রশিক্ষণ শুরু ১৮ মার্চ

মাউশি
মাউশি  © সংগৃহীত

মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রতিষ্ঠান প্রধানদের নতুন শিক্ষাক্রমের বিস্তরণ, মনিটরিং ও মেন্টরিং বিষয়ক তিনদিনের প্রশিক্ষণ গ্রহণ করা হয়েছে। উক্ত প্রশিক্ষণ ৫ ধাপে হবে। ১৮-২০ মার্চ প্রথম ধাপের প্রশিক্ষণ হবে।

শনিবার (৯মার্চ) মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) স্কিম পরিচালক প্রফেসর সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে এসব তথ্য জানানো হয়। 

মাউশির বিজ্ঞপ্তিতে আছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‍‍‘নতুন পাঠ্যক্রমের প্রসার’ স্কিমের আওতায় মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রতিষ্ঠান প্রধানগণের (সাধারণ/মাদ্রাসা/কারিগরি) ‍‍`নতুন শিক্ষাক্রম বিস্তরণ, মনিটরিং ও মেন্টরিং‍‍` বিষয়ক ০৩ (তিন) দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম আগামী ১৮ মার্চ, ২০২৪ খ্রি. হতে জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে।

উলেখ্য, এর আগে এই প্রশিক্ষণ কার্যক্রমটি স্থগিত করা হয়েছিলো। গত ১১ ফেব্রুয়ারি থেকে তিনদিনের এই প্রশিক্ষণটি হওয়ার কথা থাকলেও তা গত ৮ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর স্থগিতের আদেশ দেয়। তখন বলা হয়েছিলো, প্রশিক্ষণের নতুন তারিখ পরে জানানো হবে।


সর্বশেষ সংবাদ