চিকিৎসার ডকুমেন্ট পায়নি নুর, ঢামেক বলছে ছাড়পত্রে আছে

  © সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে ডাকসু ভিপি নুরুল হককে। এসময় তাকে চিকিৎসা চলাকালীন স্বাস্থ্য পরীক্ষাসহ কোন কিছুর ডুকুমেন্ট দেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। তবে এটি অস্বীকার করে ঢামেক কর্তৃপক্ষ বলছে, ডকুমেন্টগুলো হাসপাতালের রেকর্ডরুমে সংরক্ষিত রয়েছে। আর প্রয়োজনীয় নির্দেশনা ছাড়পত্রে উল্লেখ রয়েছে।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টা ২০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ তাকে রিলিজ দেয়।  এর আগে গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে হামলার শিকার হয়ে ঢামেকে ভর্তি হয়েছিলেন। এতদিন ঢামেকে ভর্তি ছিলেন ভিপি নুর। 

ডাকসু ভবনের হামলার ঘটনায় আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। এর প্রধান নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ডা. রাজিউল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, নুরকে রিলিজ দেয়ার সময় প্রয়োজনীন দিকনির্দেশনা ছাড়পত্রে উল্লেখ করা হয়েছে। এছাড়া তাকে পরবর্তীতে ফলোআপের জন্যও আসতে বলা হয়েছে। রিলিজ দেয়ার সময় হাসপাতালের ডকুমেন্টগুলো রোগীকে দেয়া হয় না। এইগুলো রেকর্ডরুমে সংরক্ষণ করে রাখা হয়।

তিনি আরও বলেন, এইগুলো হাসপাতালে সংরক্ষিত থাকবে। ৫০ বছর পরও তা পাবে। পুলিশ চাইলে অনুমতি নিয়ে নিতে পারে। পরবর্তীতে চিকিৎসাসহ বিভিন্ন কাজে এইগুলো সংরক্ষণ করা হয়। যাতে কোন ডাক্তার পরিবর্তন হলেও পরবর্তীতে যিনি আসবেন তার বুঝতে সুবিধা হয়।

এদিকে ভিপি নুরকে রিলিজ দেয়ার সময় চিকিৎসার ডকুমেন্টগুলো না দেয়ার অভিযোগ তুলে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক মশিউর রহমান বলেন, “এতোদিন ধরে যা চিকিৎসা করা হয়েছে তার কোন ডকুমেন্ট ঢামেক কর্তৃপক্ষ আমাদের দেয়নি। চিকিৎসা নিয়েও এমন লুকোচুরি! আদালত থেকে হাসপাতাল সবই এখন দলীয়করণ। এই হচ্ছে দেশের অবস্থা।”

এছাড়া সুস্থ হওয়ার আগেই হাসপাতাল থেকে রিলিজ দেয়ার অভিযোগ তুলেছেন ডাকসু ভিপি নুরুল হক। তিনি গ্রেফতারের আশঙ্কাও করছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, আমি হাঁটতে পারি না, সোজা হয়ে দাঁড়াতে পারি না। কাশি দিলে পাঁজরে ব্যথা পাই। মাথা ঘোরে, চোখে ঝাপসা দেখি। আমার চিকিৎসার ব্যাপারে সন্দেহ আছে। আমাকে মেরে ফেলার জন্য আটবার হামলা করা হয়েছে। এগুলো করা হচ্ছে সরকারের ইশারায়।


সর্বশেষ সংবাদ