প্রাথমিক নিয়োগেও তিনজনকে পাস করিয়েছেন প্রক্সি দেওয়া ঢাবি ছাত্রী

রাবির ভর্তি পরীক্ষার সময় আটক ঢাবি ছাত্রী
রাবির ভর্তি পরীক্ষার সময় আটক ঢাবি ছাত্রী  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে আটক হওয়া ছাত্রী আগেও প্রক্সি দিয়েছেন বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। তিনিসহ আটক অপর ছাত্রকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) তাদেরকে আটক করা হয়।

আটক ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি রাবির ‘এ’ ইউনিটের তৃতীয় শিফটে ৬২৮২৮ রোলের প্রার্থীরি পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন। 

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায়ও প্রক্সি দিয়েছিলেন ঢাবির ওই ছাত্রী। তিনি তিনজন প্রার্থীকে পাস করিয়েছিলেন। রাবির ভর্তি পরীক্ষার সময় আগে থেকে গোয়েন্দা নজরদারিতে থাকায় ধরা পড়ে যান ওই ছাত্রী।

আরো পড়ুন: রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়া ঢাবি ছাত্রীর অ্যাকাউন্টে কত টাকা?

পরীক্ষা চলাকালে তাকে আটক করে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু প্রক্সি দেওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি। তবে দফায় দফায় জিজ্ঞাসাবাদের একপর্যায়ে বিষয়টি স্বীকার করেন তিনি। এ সময় তার মোবাইল চেক করে ব্যাংক একাউন্টে ৩ লাখ ৩২ হাজার ৫৫১ টাকা পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ঢাবি ছাত্রীকে আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করেছে। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য তারা পেয়েছেন। পরীক্ষায় জালিয়াতির জন্য কারাদণ্ড দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ