বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থী হত্যাকান্ডের মূলহোতা আরিফ গ্রেফতার

বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থী হত্যাকান্ডের মূলহোতা আরিফ গ্রেফতার
বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থী হত্যাকান্ডের মূলহোতা আরিফ গ্রেফতার  © সংগৃহীত

বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট এর ছাত্র বনি হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামি আরিফ কে গ্রেফতার করেছে র‍্যাব ১২। আজ রবিবার সকালে র‍্যাব ১২ এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। 

বগুড়া জেলার সদর উপজেলার মালতিনগর পশ্চিমপাড়ার জনৈক আনিসুর রহমানের ছেলে আল জামিউল বনি (২৪) বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার বিভাগে পঞ্চম বর্ষের শিক্ষার্থী ছিল। 

র‌্যাব জানায়, নিহত বনি গত ৩ জুন বান্ধবীকে সঙ্গে নিয়ে বগুড়া শহরের কলোনী এলাকায় চাপ খেতে যায়। তখন আরিফ তার বান্ধবীকে উত্ত্যক্ত করতে থাকে। প্রতিবাদ করলে বনির সঙ্গে আরিফের বাগবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে সে বনির উপর চড়াও হয়ে তার মাথায় একাধিক ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরবর্তীতে তিনি রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক বনি’কে মৃত বলে ঘোষণা করে। 

৪ জুন বগুড়া সদর থানায় আরিফ ও সোহান সহ অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন নিহতের পিতা । 

আরও পড়ুন: ঢাবির ‘গ’ ইউনিটটে প্রথম নটরডেমের সারোয়ার

ঘটনাটি দেশব্যাপী মিডিয়াতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরই ফলশ্রুতিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল একাধিক অভিযান পরিচালনা করে এবং অবশেষে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগীতায় গতকাল রাতে মূল হত্যাকারী আরিফ শেখকে (২৮) রাজশাহী জেলার সদর থানার সাগরপাড়া এলাকা থেকে গ্রেফতার করেন। 

গ্রেফতারকৃত আসামী হত্যাকান্ড ঘটানোর পরে বগুড়া জেলার বিভিন্ন এলাকায়, ঢাকার গাজীপুর এবং পরবর্তীতে রাজশাহীতে আত্মগোপন করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অবৈধভাবে জমি দখল সহ অনেক মামলা আছে।

র‌্যাব জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী আরিফ স্বীকার করে যে, সে এবং তার সহযোগী সোহান মিলে ভিকটিম আল জামিউল বনিকে ছুরিকাঘাত করে জখমের মাধ্যমে হত্যা করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সদর থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন চলমান বলে জানিয়েছে র‍্যাব।


সর্বশেষ সংবাদ