জাবি শিক্ষককে মারধর, নর্থ সাউথের প্রক্টর ও ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

নর্থ সাউথের ছাত্রদের হাতে মারধরের শিকার হন জাবি শিক্ষক আতিকুর রহমান
নর্থ সাউথের ছাত্রদের হাতে মারধরের শিকার হন জাবি শিক্ষক আতিকুর রহমান  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী মারধর ও হেনস্তা করার ঘটনায় মামলা হয়েছে। ভুক্তভোগী শিক্ষক আতিকুর রহমান এ ঘটনায় পৃথক দুটি মামলা করেছেন থানা ও আদালতে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক খণ্ডকালীন হিসেবেও ছিলেন তিনি।

গত বুধবার ভাটারা থানায় প্রথম মামলাটি করেন পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে। পরে গত শনিবার নর্থ সাউথের প্রক্টর আবু নোমান এম আতাহার আলী ও পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন আদালতে (সিএমএম) ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

যে পাঁচ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে তাঁরা হলেন শায়েখ আফসার ফাহিম, দীপঙ্কর দাশ, লিমা আক্তার, হাইমিন আল মঈদ ও তানজিব ইসলাম মিথিল।

শিক্ষক আতিকুর রহমান বলেন, ‘আমার অভিযোগের কিছু বাদ দিয়েছে থানা। এ জন্য আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি। আমার কাছে পরীক্ষার প্রশ্ন চেয়েছিল লিমা আক্তার। আমি রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে আমাকে হেনস্তা করেছে।’

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘অভিযোগপত্র পড়ে স্বাক্ষর করেছেন ওই শিক্ষক। মামলাটি তদন্ত করে দেখছি আমরা।’

আরো পড়ুন: ‘ভূতের ভয়’ কাটছে জাবি প্রশাসনে

মামলায় অভিযোগ করা হয়, বসুন্ধরা আবাসিক এলাকার একটি কফিশপে গত রোববার ডেকে নিয়ে আতিকুরকে মারধর করেন নর্থ সাউথের কয়েকজন শিক্ষার্থী। পরে গত সোমবার এ ঘটনার ভিডিও শেয়ার করা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে দেখা যায়, শিক্ষককে বেধড়ক মারধর ও হুমকি দিচ্ছেন কয়েকজন।

এ ঘটনার প্রতিবাদে গত মঙ্গলবার জাবির শহীদ মিনারসংলগ্ন সড়কে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। তাঁদের দাবি, ভিত্তিহীন অভিযোগে শিক্ষককে মারধর করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মহাসড়ক অচল করে দেওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা।