ফ্যানে ঝুলে সরকা‌রি ক‌লে‌জের সাবেক অধ্যক্ষের আত্মহত্যা

আবু তাহের
আবু তাহের   © ফাইল ছবি

কুড়িগ্রাম পৌর শহরে আবু তাহের নামে এক কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (৯ মার্চ) সকাল ৯টায় শহরের বাস টা‌র্মিনাল এলাকায় নিজ বাড়ির একটি কক্ষ থেকে লাশ উদ্ধার করে পু‌লিশ।

সহযোগী অধ্যাপক আবু তা‌হের জয়পুরহাট মহীপুর হাজী মহাসীন সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভা‌গের প্রধান। এর আ‌গে কু‌ড়িগ্রা‌মের উ‌লিপুর সরকা‌রি ক‌লে‌জের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছি‌লেন তি‌নি। ১৪তম বি‌সিএসের শিক্ষা ক্যাডারের সদস্য আবু তা‌হের।

আরও পড়ুন: আইইউটির ভর্তি পরীক্ষা ২৭ মে, আবেদন শুরু ২১ মার্চ

আবু তাহেরের স্ত্রী নাদিরা বেগম একজন স্কুলশিক্ষিকা। তাদের দুই ছেলে রয়েছেন। বড় ছেলে বাংলাদেশ সেনাবাহিনীতে ক্যাপ্টেন পদে কর্মরত রয়েছেন। 

জানা গে‌ছে, আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে জুতা পায়ে উঠেন। সেই সময় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করেন।

আরও পড়ুন: মেডিকেলে ভর্তি আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি

পরে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন। এর প্রেক্ষিতে পদাবনতি ও বেতন কমানোসহ অন্যান্য সুবিধা বন্ধের নির্দেশ দিয়ে তা‌কে বদ‌লির আদেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এ নি‌য়ে মান‌সিক অ‌স্থিরতা ও হতাশায় ভুগ‌ছি‌লেন আবু তা‌হের।

আবু তা‌হে‌রের স্ত্রী জানান, তিনি সকালে নামাজ পড়ে হাঁটতে বের হন। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে বাসার দ্বিতীয় তলায় ফাঁকা ঘরে গলায় ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া যায়।

‌তি‌নি ব‌লেন, আমার স্বামী দীর্ঘদিন ধরে কলেজের শিক্ষকতা করে। তিনি ভালো মানুষ। তার কলেজের কর্মচারিরা কয়েকদিন থেকে তাকে ফোন করে। তার মামলা নিয়ে তিনি মানসিক দুঃচিন্তা করছিলো।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি কোচিং করতে আসা ছাত্রীর আত্মহত্যা

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জানান, প্রাথ‌মিকভা‌বে তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হ‌চ্ছে। লাশ ময়নাতন্তের পর বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় এক‌টি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।


সর্বশেষ সংবাদ