নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, ৪ দিনের রিমান্ডে রূপা

মাহবুবা নাসরীন রুপাস
মাহবুবা নাসরীন রুপাস  © ফাইল ছবি

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ‘অডিটর’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে করা পৃথক দুই মামলায় বগুড়ার ধুপচাঁচিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপাসহ ১০ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (২০ জানুয়ারি) ঢাকার মহানগর হাকিম তামান্না ফারাহর আদালত রূপাসহ ছয়জনের চার দিন করে এবং ঢাকা মহানগর হাকিম আফনান সুমী অপর চারজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: প্রশ্নফাঁসে জড়িত রূপাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- হিসাব মহানিয়ন্ত্রকের (সিজিএ) কার্যালয়ের কর্মকর্তা মাহমুদুল হাসান আজাদ, নোমান সিদ্দিকী, আল আমিন আজাদ রনি, নাহিদ হাসান, শহীদ উল্লাহ, তানজির আহমেদ, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান।

এর আগে, রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মোহাম্মদ আলী আসামি রুপা, আল আমিন আজাদ রনি, নাহিদ হাসান, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসানের দশ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: ছাত্রলীগ থেকে উঠে এসে ২৭ বছরে প্যানেল মেয়র, জড়ালেন প্রশ্নফাঁসে

অন্যদিকে কাফরুল থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তদন্তকারী কর্মকর্তা উপরপরিদর্শক নূরে আলম সিদ্দিক আসামি আজাদ, নোমান, তানজির ও শহীদ উল্লাহের দশ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২১ জানুয়ারি দুপুরের পর থেকে রাত পর্যন্ত মিরপুর, কাকরাইল ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় চলা অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের থেকে ইয়ার ডিভাইস ছয়টি, মাস্টার কার্ড মোবাইল সিম হোল্ডার ছয়টি, ব্যাংকের চেক পাঁচটি, নন জুডিশিয়াল স্ট্যাম্প সাতটি, স্মার্ট ফোন ১০টি, ফিচার মোবাইল ছয়টি, প্রবেশপত্র ১৮টি ও চলমান পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্রের তিনটি সেট জব্দ করা হয়।

আরও পড়ুন: ১৪-১৬ লাখ টাকার চুক্তিতে ফাঁস হয় প্রশ্ন

এরপর গত ২২ জানুয়ারি ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় রুপাসহ ছয় জনকে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। দুই দিনের রিমান্ড শেষে ২৫ জানুয়ারি তাদের কারাগারে পাঠানো হয়।


সর্বশেষ সংবাদ