বিয়ে করতে অস্বীকার প্রেমিকের, অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা

স্কুলছাত্রীর আত্মহত্যা
স্কুলছাত্রীর আত্মহত্যা  © প্রতীকী ছবি

বিয়ে করতে রাজি না হওয়ায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রেমিকের ওপর অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছে সাথী আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রী। তবে নিহতের পরিবারের দাবি বিয়ের জন্য চাপ দেওয়ায় হৃদয় তাকে বিষ খাইয়ে হত্যা করেছে।

গত রবিবার (১৬ জানুয়ারি) রাতে উপজেলার খাগকান্দা ইউনিয়নের খাগকান্দা নয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) এ ঘটনায় অভিযুক্ত প্রেমিক হৃদয়কে (২২) আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার নয়াপাড়া গ্রামের ইয়াজুলের মেয়ে ও কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে ১০ শ্রেণির শিক্ষার্থী সাথী গত দুই বছর ধরে পাশের বাড়ির কমু শেখের বখাটে ছেলে হৃদয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। ঘটনার সময় হৃদয়ের বাড়িতে যায় সাথী এবং তাকে বিয়ে করার জন্য চাপ দেয়। কিন্তু হৃদয় বিয়ে করতে রাজি না হওয়ায় অভিমানে বিষপান করে আত্মহত্যা করে সাথী।

নিহতের মা নাসিমা আক্তার অভিযোগ করেন, আমার মেয়ে বিয়ের কথা তাকে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে হৃদয় ও তার পরিবারের লোকজন তাকে জোরপূর্বক বিষাক্ত দ্রব্য (কেড়ির ট্যাবলেট) খাওয়ায়। এ সংবাদ পেয়ে সাথীকে অসুস্থ অবস্থায় হৃদয়ের বাড়ি থেকে উদ্ধার করে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়। কিন্তু অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। ঢাকা যাওয়ার পথে সাথী মারা যায়। 

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, এই ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়েরর করা হয়েছে। ময়না তদন্তের আগে বিস্তারিত বলা যাচ্ছে না।


সর্বশেষ সংবাদ