কোয়ারেন্টিনে ধর্ষণ, সেই তরুণীর আত্মহত্যার চেষ্টা

খুলনায় কোয়ারেন্টিন সেন্টারে ধর্ষণের শিকার এক  তরুণী আত্মহত্যার চেষ্টা করেছেন
খুলনায় কোয়ারেন্টিন সেন্টারে ধর্ষণের শিকার এক তরুণী আত্মহত্যার চেষ্টা করেছেন  © ফাইল ফটো

খুলনা পিটিআইয়ের কোয়ারেন্টিন সেন্টারে ধর্ষণের শিকার তরুণী আত্মহত্যার চেষ্টা করেছেন। মঙ্গলবার (১৮ মে) রাতে এ চেষ্টা করেন তিনি। তবে সেখানে থাকা অন্য সদস্য এবং পুলিশ তাকে রক্ষা করেন। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তার কোয়ারেন্টিনে থাকা ১৪ দিন পূর্ণ হয়েছে মঙ্গলবার। কিন্তু সরকারি সিদ্ধান্ত মোতাবেক ১৪তম দিনে করোনা টেস্ট করতে হবে। সেটি আমরা বুঝিয়ে বলেছি তাকে। বুধবার (১৯ মে) টেস্ট করে ফলাফল নেগেটিভ হলে ছেড়ে দেব তাকে। এখন সে শান্ত রয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, ডাক্তারি পরীক্ষার পর খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মঙ্গলবার বিকেলে ওই তরুণীকে কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে ছেড়ে দেওয়ার দাবি জানান। এরপর রাত সাড়ে ৮টার দিকে আত্মহত্যার চেষ্টা করেন।

বিষয়টি টের পেয়ে ওই সেন্টারে থাকা অন্য নারী ও পুলিশ সদস্যরা তাকে রক্ষা করেন। পরে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদফতর ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনে যান। এ ছাড়া ওই তরুণীর সুরক্ষায় নারী পুলিশ সদস্য নিযুক্ত করা হয়েছে।

এর আগে ওই তরুণীর ডিএনএ টেস্ট করা হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আবু সাইদ। তিনি বলেন, তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যের ডিএনএ টেস্ট করতে আদালতে আবেদন করা হয়েছে। অনুমতি পাওয়া গেলে তার ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে।

এদিকে ওই তরুণীকে ধর্ষণে অভিযুক্ত পুলিশের এএসআইয়ের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্ততি চলছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিসি সোনালী সেন জানান, মোকলেছুর রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ। শিগগিরই বিভাগীয় মামলা হবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ