ধানমন্ডি থেকে শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতিসহ তিনজন গ্রেপ্তার

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)
কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)  © লোগো

রাজধানীর ধানমন্ডিতে একটি ভবনের অফিসকক্ষ থেকে শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বর্তমানে জামায়াতে ইসলামীর নেতাসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ককটেল-গোলাবারুদও উদ্ধার করা হয় বলে জানিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। 

আজ শনিবার বিকেলে ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ধানমন্ডি সাতমসজিদ রোডসংলগ্ন ৫/এ অবসর ভবনের একটি অফিসে অভিযান চালায় সিটিটিসি। ভবনটি দীর্ঘক্ষণ ঘিরে রাখা হয়। 

গ্রেপ্তাররা হলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সদস্য ও ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, জামায়াতে ইসলামীর কোষাধ্যক্ষ খন্দকার মিজানুর রহমান এবং জামায়াতে ইসলামীর সদস্য মোহাম্মদ আব্দুর রশিদ। 

সিটিটিসির উপকমিশনার (ডিসি) মিশুক চাকমা এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাজধানীর ধানমন্ডি সাতমসজিদ রোডসংলগ্ন ৫/এ অবসর ভবনে জামায়াতে ইসলামীর অফিসে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা দীর্ঘদিন ধরে এখানে বসে নানা অপকর্ম পরিচালনা করেছেন। এখানে অভিযান চালিয়ে তাদের অনেক ডকুমেন্ট পাওয়া গেছে। ডোনার ও সদস্য তালিকার তথ্যও পাওয়া গেছে। 

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে উসকানি দেওয়ার তথ্যও রয়েছে আমাদের কাছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ককটেল ও বিস্ফোরক জব্দ করা হয় বলে জানান তিনি। 

মিশুক চাকমা বলেন, ২০১৮ সালে সাতমসজিদ রোডের এই রাস্তায় চালানো ধ্বংসযজ্ঞও এই অফিস থেকে পরিচালিত হয়েছিল।


সর্বশেষ সংবাদ