হোস্টেল থেকে নটর ডেম শিক্ষার্থীদের তুলে নিয়ে ছেড়ে দিল আইনশৃঙ্খলা বাহিনী

নটর ডেম কলেজ
নটর ডেম কলেজ  © ফাইল ফটো

রাজধানীর আরামবাগ এলাকার একটি হোস্টেল থেকে নটর ডেম কলেজের শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। পরে তিনজনকে রেখে বাকিদের ছেড়ে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। হোস্টেলটির মালিক এবং কলেজের একাধিক শিক্ষার্থী এ তথ্য নিশ্চিত করেছেন।

হোস্টেলের মালিক আমান উল্লাহ এবং একাধিক এইচএসসি পরীক্ষার্থী জানান, হোস্টেলটিতে ৫০ জনের বেশি শিক্ষার্থী থাকে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ভোরে ডিবি পুলিশ অন্তত ৩০ জনকে নিয়ে যায়। দু’একজন ছাড়া সবাই নটর ডেম কলেজের শিক্ষার্থী। এ সময় সিসি ক্যামেরার ফুটেজের হার্ডডিস্ক নিয়ে যায়। পরে তিনজনকে রেখে বাকি সবাইকে ছেড়ে দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক এইচএসসি পরীক্ষার্থী বলেন, ঘটনার পর বিষয়টি জানাতে তারা কলেজে গিয়েছিলেন। তবে ফাদার (কলেজের প্রধান) না থাকায় তারা ফিরে আসেন। তিনি বিদেশে আছেন। পরে শিক্ষকরা মতিঝিল থানায় যান। এরইমধ্যে শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে। হোস্টেলের সিসি ক্যামেরার হার্ডডিস্ক নিয়ে গেছে।

আরো পড়ুন: ব্র্যাক শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

শিক্ষার্থীদের ছেড়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করে নটরডেম কলেজের ইংরেজি বিভাগের প্রধান রিটা জোসফাইন। এসব শিক্ষার্থীদের মধ্যে প্রথম বর্ষের কয়েকজন রয়েছেন। আর অন্যরা এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। এর আগে কোটা সংস্কার আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা মতিঝিল মোড় অবরোধ করেছিলেন।

 

সর্বশেষ সংবাদ