পরীক্ষার আগের রাতে ফাঁস নিলেন এইচএসসি পরীক্ষার্থী

শিক্ষার্থীর আত্মহত্যা
শিক্ষার্থীর আত্মহত্যা  © সংগৃহীত

আজ সারাদেশে একযোগে শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। সারা দেশের শিক্ষার্থীরা যখন পরীক্ষা নিয়ে ব্যস্ত, ঠিক তখনই এইচএসসি পরীক্ষায় অংশ নিতে না পারায় এক শিক্ষার্থীর আত্মহত্যা করেছে। জানা যায়, কলেজের টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় এইচএসসি পরীক্ষায় অংশ নিতে না দেওয়ায় নুর জাহান হেনা (২১) নামের ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছে। 

শনিবার (২৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে পূর্ব রামপুরা হাই স্কুল গলির একটি বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। বিষয়টি নিশ্চিত করেন রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিজ উদ্দিন। 

তিনি বলেন, বাড্ডার ন্যাশনাল কলেজের টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় নিহত শিক্ষার্থী নুর জাহান আত্মহত্যা করেছে। টেস্টে অকৃতকার্যের বিষয়টি সে বাসায় জানায়নি। তাই ফরম ফিলাপ করতে পারেনি। তার স্বামী ফার্মেসী দোকানের কর্মচারী শাওন এইচএসসি পরীক্ষার ব্যাপারে জানতে চেয়েছে এবং প্রবেশপত্রের ব্যাপারে জানতে চায়। তখন পরিবারের মানসম্মানের কথা ভেবে শিক্ষার্থী আত্মহত্যা করে। 

ফাঁস দেওয়া অবস্থায় স্বজনরা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে (২৯ জুন) রাতে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন। 

নিহত নুর জাহানে গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায়। তার স্বামীর নাম শাওন। তারা পারিবারিকভাবে দেড় বছর আগে বিয়ে করেন। একটি বাসায় সাবলেট থাকতেন।

 

সর্বশেষ সংবাদ