ব্রাজিলকে কুপিয়ে হত্যা করল দুর্বৃত্তরা, ছিলেন ২৯ মামলার আসামি

মো. ব্রাজিল
মো. ব্রাজিল  © সংগৃহীত

বগুড়ার কাহালুতে সাবেক যুবদল নেতা মো. ব্রাজিলকে (৩৪) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। অস্ত্রসহ ২২ মামলার আসামি ছিলেন তিনি। নিহত ব্রাজিল বগুড়া সদরের গোদারপাড়া এলাকার শাহাজাহান আলীর ছেলে ও শহরের চারমাথা বন্দর শাখা যুবদলের সাবেক সভাপতি। 

শনিবার (৮ জুন) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পোড়পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা।

সম্প্রতি একটি মামলায় জামিন পেয়ে কারাগার থেকে বের হয়ে তিনি কাহালু উপজেলার পোড়াপাড়ায় শ্বশুরবাড়ি এলাকায় বসবাস করছিলেন। ব্রাজিলের নামে বগুড়া সদর ও কাহালু থানায় অসংখ্য মামলা রয়েছে।

কাহালু থানা-পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাতে মোটরসাইকেলে এক সহযোগীকে নিয়ে মুরইল ইউনিয়নের পোড়াপাড়ায় শ্বশুরবাড়িতে ফিরছিলেন মোহাম্মদ ব্রাজিল। তালুকদারপাড়া মোড়ে পৌঁছালে দুর্বৃত্তরা তাঁর ওপর হামলা করে। এ সময় তাঁর মোটরসাইকেলের পেছনে থাকা তাঁর সহযোগী ভয়ে পালিয়ে যান। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে মোহাম্মদ ব্রাজিলকে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করার পর দুর্বৃত্তরা পালিয়ে যায়।

পুলিশ জানায়, ব্রাজিলের বিরুদ্ধে ২টি অস্ত্র, বিস্ফোরক দ্রব্য আইনে ৫টি, মাদক দ্রব্য আইনে একটি, সন্ত্রাসবিরোধী আইনে দুটি, বিশেষ ক্ষমতা আইনে চারটি, চাঁদাবাজীর ছয়টি এবং এসিড নিক্ষেপের দুটিটি মামলা রয়েছে।

নিহত ব্রাজিলের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাকে কেন বা কী কারণে হত্যা করা হয়েছে তা জানা যায়নি। তদন্তের পর বিস্তারিত জানা যাবে বলে জানায় পুলিশ। 

ব্রাজিল ২০১৭ সাল পর্যন্ত যুবদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি বগুড়া শহরের ১৫ নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ও যুবদল চারমাথা আঞ্চলিক কমিটির সভাপতি ছিলেন। 

 

সর্বশেষ সংবাদ