প্রধান শিক্ষককে কান ধরে উঠবস করানোর ঘটনায় সভাপতিকে অব্যাহতি

সভাপতি মো. আরশাদ আলী বিশ্বাস
সভাপতি মো. আরশাদ আলী বিশ্বাস  © সংগৃহীত

খুলনার পাইকগাছায় রাড়ুলী ভূবন মোহনী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত ও কান ধরে চেয়ার থেকে উঠিয়ে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়ার ঘটনায় ম্যানেজিং কমিটির সভাপতি মো. আরশাদ আলী বিশ্বাসকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত বুধবার (৩ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক যশোর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের নির্দেশে সংশ্লিষ্ট বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্রে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়েছে, ম্যানেজিং কমিটির সভাপতি মো. আরশাদ আলী বিশ্বাস শিক্ষা বোর্ডের গত ৭ মার্চ বিঅ-৬/৩৫ নং স্বারকপত্রে প্রেরিত পত্র অমান্য করায় প্রবিধানমালা-২০০৯ এর ৩৮ ধারামতে ম্যানেজিং কমিটির সভাপতি'র পদ হতে অব্যাহতি প্রদান করা হলো। একই সাথে প্রবিধানমালা-২০০৯ এর সংশোধনী ৮(৫) ধারামতে অবশিষ্ট মেয়াদে প্রিজাইডিং অফিসারকে পুনরায় সভাপতি নির্বাচন করার নির্দেশ দেওয়া হয়েছে। এ অব্যাহতির বিষয়টি সংশ্লিষ্টদের চিঠি দিয়ে জানানো হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, ভূবন মোহনী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকে চ্যালেঞ্জ করে অভিভাবক মো. হায়দার আলী ২০২২ সালের গত ৫ সেপ্টেম্বর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন। দীর্ঘ ১০ মাস পর জেলা শিক্ষা অফিসার চলতি বছরের ১৩ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

সভাপতি নির্বাচিত হওয়ার পর ক্ষমতার দাপটে ২০২২ সালের ৬ জুন নিয়োগ সংক্রান্ত বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক গৌতম ঘোষকে কান ধরে ওটবস করানোসহ শারীরিকভাবে লাঞ্চিত করেন। এ বিষয়ে দৈনিক কালবেলা পত্রিকা ও অনলাইনে সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়।

এ বিষয়ে জানতে চাইলে মো. আরশাদ আলী বিশ্বাস বলেন, অব্যাহতি সম্পর্কে কিছু জানি না। এর বিরুদ্ধে আইনি লড়াই করবেন কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি এখন দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত। তবে বোর্ডের চিঠি পেলে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাজান আলী শেখ বলেন, সভাপতি পদ হতে অব্যাহতির কথা শুনেছি। তবে বোর্ডের পরিপত্র অফিসে পৌঁছায়নি।


সর্বশেষ সংবাদ