পরীক্ষার হল থেকে ফিরে ছাত্রীর আত্মহত্যার ঘটনা তদন্তে মাউশি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

যশোরের মনিরামপুরে কলেজছাত্রী সাবিনা খাতুনের আত্মহত্যার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সোমবার (১ এপ্রিল) কমিটি করে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। মাউশি খুলনার পরিচালক অধ্যাপক শেখ হারুন অর রশিদ এ নির্দেশনা দিয়েছেন। 

শেখ হারুন অর রশিদ বলেন, যশোর জেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজুল হোসেন কমিটিতে নেতৃত্ব দেবেন। কমিটির অন্য সদস্যরা হলেন মনিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার এবং একাডেমিক সুপারভাইজার মাসুদ হোসেন।

জানা গেছে, গোপালপুর স্কুল এন্ড কলেজে পরীক্ষার হলে নকলের অভিযোগ আনা হয় দ্বাদশ শ্রেণির ছাত্রী সাবিনা খাতুনের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে ক্ষমা চান তিনি। কিন্তু ক্ষমা না পেয়ে পরীক্ষার হল থেকে বাড়ি ফিরে আত্মহত্যা করেন। এর আগে একটি চিরকুট লিখে যান তিনি।

আরো পড়ুন: নকলের ভুল স্বীকার করেও পাননি ক্ষমা, লজ্জায় চলে গেলেন কলেজছাত্রী সাবিহা

সেখানে তিনি উল্লেখ করেন, ক্ষমা চাওয়ার পরও দীর্ঘ দেড় ঘণ্টা তার খাতা ফেরত দেননি শিক্ষক। তাই লজ্জায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গত শনিবার (৩০ মার্চ) মনিরামপুরের বাগডাঙ্গা গ্রামে এই ঘটনা ঘটে। সাবিনা ওই দিন গোপালপুর স্কুল এন্ড কলেজে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেন।


সর্বশেষ সংবাদ