স্কুল বন্ধ নিয়ে যা বললেন মাউশির মহাপরিচালক

অধ্যাপক নেহাল আহমেদ
অধ্যাপক নেহাল আহমেদ  © ফাইল ছবি

রমজান মাসে দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাকি খোলা থাকবে তা এখন হাইকোর্টের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। এ বিষয়ে আপিল শুনানির জন্য মঙ্গলবার (১২ মার্চ) দিন ধার্য করেছেন আদালত।

বিচার বিভাগ থেকে আসা সিদ্ধান্ত নিয়ে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কোনো নির্দেশনা দেয়নি শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি), প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দফায় দফায় ফোনকল এলেও কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত জানাতে পারছেন না কর্মকর্তারা। এই অবস্থায় স্কুল খোলা নাকি বন্ধ রাখবেন তা নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা।

আরও পড়ুন: রমজানে খোলাই থাকছে শিক্ষাপ্রতিষ্ঠান: আপিল বিভাগ

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, স্কুল বন্ধের বিষয়ে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মন্ত্রণালয় থেকে আমরা কোনো নির্দেশনা পাইনি। সে কারণে বিষয়টি নিয়ে মন্তব্য করতে পারবো না।

জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের বলেন, হাইকোর্ট স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে। চেম্বার আদালত এই আদেশ স্থগিত করেননি। অর্থাৎ, হাইকোর্ট যে আদেশ দিয়েছেন তা এখনও বহাল। মঙ্গলবার শুনানির পর ভিন্ন সিদ্ধান্ত হলে তা নির্বাহী বিভাগ বাস্তবায়ন করবে।


সর্বশেষ সংবাদ