কলেজ হোস্টেলে গাঁজা সেবন ৫ শিক্ষার্থীর, ছাড়া মুচলেকায়

রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাস
রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাস  © ফাইল ছবি

রাজশাহী কলেজের হোস্টেল থেকে গাঁজা সেবনরত অবস্থায় কলেজের দু’জনসহ পাঁচ শিক্ষার্থীকে হাতেনাতে ধরেছে প্রশাসন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দিয়েছে কলেজ প্রশাসন। 

অভিযুক্তরা হলো- কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুশফিক ও গণিত বিভাগের শিক্ষার্থী জোবায়ের। উভয়েই রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের ‘ই’ ব্লকে থাকতেন। আর বহিরাগত তিনজন তাদের চাঁপাইনবাবগঞ্জ সদরের হরিমোহন স্কুলের সহপাঠী ছিলেন। 

রাজশাহী কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করে জানান, হিন্দু হোস্টেলে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন। পরে গোপন তথ্যের ভিত্তিতে মুসলিম হোস্টেলে অভিযান চালানো হয়। এ সময় গাজা সেবনরত অবস্থায় পাঁচ শিক্ষার্থীকে আটক করে কলেজ প্রশাসন। তাদের কাছ থেকে গাঁজা সেবনের বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। 

অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজের ভাবমূর্তি নষ্ট করে এমন কোনো অনৈতিক কাজ হোস্টেলে যারা করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যারা এ রকম অনৈতিক কার্যকলাপ করছিল, তাদের সবাইকে মুচলেকা নিয়ে হোস্টেল থেকে আজীবনের জন্য বের করে দেওয়া হয়েছে। পড়াশোনা সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আগামীতেও অভিযান অব্যাহত থাকবে। 

আরো পড়ুন: দেশে টুথপেস্ট ও হ্যান্ডওয়াশ যে মারাত্মক রোগের ঝুঁকি বাড়াচ্ছে

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায়ই বহিরাগতদের নিয়ে এসে নেশাদ্রব্য সেবন করে গভীর রাত পর্যন্ত আড্ডা দেন একদল আবাসিক শিক্ষার্থী। এতে ভোগান্তিতে পড়তে হয় অন্য শিক্ষার্থীদের। একাধিকবার হোস্টেল সুপারের নজরে আনার চেষ্টা করলেও কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। কয়েক দফা অভিযান চালানো হলেও কিছু উদ্ধার করা যায়নি। এতে অতিষ্ঠ হয়ে হোস্টেল ছেড়েছেন অনেক শিক্ষার্থী। 

তাদের অভিযোগ, নিয়মিত মাদক সেবনের ফলে অধ্যয়নের পরিবেশ নেই। অপ্রীতিকর ঘটনার ভয়ে প্রশাসন কিংবা গণমাধ্যমে কোনো কথাও বলতে চান না তারা। নিরূপায় হয়ে হল ছেড়ে মেসে সিট নিয়েছেন অনেকে। ছাত্রলীগের পদ-পদবি না থাকলেও নাম ভাঙিয়ে শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগও রয়েছে অনেকের বিরুদ্ধে।


সর্বশেষ সংবাদ