কলেজ ছাত্রী ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ, আল্টিমেটাম

ধর্ষণের বিচার চেয়ে মানবন্ধন
ধর্ষণের বিচার চেয়ে মানবন্ধন  © সংগৃহীত

হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজছাত্রী ধর্ষণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দেওয়ার কথা থাকলেও তা প্রকাশ না করায় ৭২ ঘণ্টার মধ্যে কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসন স্বপ্রণোদিত বাদি হয়ে মামলা দায়ের করার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বৃন্দাবন সরকারি কলেজে প্রহরী দ্বারা শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে বক্তারা এই আল্টিমেটাম দেন।

নির্যাতিত শিক্ষার্থী ও তার পরিবার সামাজিক হেনস্থার ভয়ে মামলায় যায়নি। কিন্তু জেলার এই সর্বোচ্চ বিদ্যাপীঠে শিক্ষার্থী হেনস্থার অভিযোগ নিয়ে সর্বত্র চলছে সমালোচনা।

অভিযোগের প্রেক্ষিতে জানা গেছে, গত ১০ জুলাই দুপুরে পরীক্ষার পর কলেজের একটি বিল্ডিংয়ের ৫ম তলায় সিঁড়িতে দাঁড়িয়ে কথা বলছিলেন অনার্স পড়ুয়া ছাত্র-ছাত্রী। এ সময় কলেজের প্রহরী রোমান মিয়া এসে তাদের ওপর চড়াও হয়ে তাদেরকে পুলিশ ও কয়েকজন ছাত্রনেতার ভয় দেখান।

চড়-থাপ্পড় মারেন এবং অশ্রাব্য ভাষায় তাদেরকে গালিগালাজ করেন। এরপর ছাত্রকে ছাদে তালা মেরে রাখেন। আর ছাত্রীকে ছেড়ে দেওয়ার কথা বলে তাকে নিয়ে ওই জায়গা ত্যাগ করেন। এরপর ৩ তলার রুমে নিয়ে তাকে ধর্ষণ করেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৩ জুলাই) কলেজ প্রহরী রুমান মিয়াকে বহিষ্কার করেছেন কলেজের অধ্যক্ষ। আর ধর্ষণের অভিযোগের জন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটি মঙ্গলবার ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেওয়ান জামাল উদ্দিন চৌধুরীর কাছে জমা দেয়। কিন্তু প্রতিবেদন এখনই প্রকাশ্যে আনা হবে না বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ।


সর্বশেষ সংবাদ