অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ভাইরাল, প্রধান ও সহকারী শিক্ষক বরখাস্ত

নওগাঁর বদলগাছী উপজেলা
নওগাঁর বদলগাছী উপজেলা  © ফাইল ছবি

নওগাঁর বদলগাছী উপজেলার বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও এক সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) ম্যানেজিং কমিটি সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়। দুই শিক্ষকের অনৈতিক কর্মকাণ্ডের ভিডিও ভাইরালের ঘটনায় এ পদক্ষেপ নেওয়া হলো।

বিষয়টি নিশ্চিত করে ম্যানেজিং কমিটির সভাপতি আ স ম শফি মাহমুদ বলেন, সভায় অভিযুক্ত প্রধান শিক্ষক ও শিক্ষিকাকে ডাকা হলেও আসেননি। পরে পাঁচজন সদস্যের সর্বসম্মতিক্রমে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সঙ্গে দু’জনকেই শোকজও করা হয়েছে। নির্দোষ প্রমাণে ব্যর্থ হলে কঠোর ব্যবস্থ্যা নেয়া হবে তাদের বিরুদ্ধে।

দুই শিক্ষকের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল্লা আল মামুনকে আহবায়ক করে এ কমিটি গঠন করা হয়।

অন্য দুই সদস্য হলেন- একাডেমিক সুপারভাইজার অঞ্জন কুমার কুণ্ড ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম। ১২ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, দু’দিন ধরে একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমের ছড়িয়ে পড়েছে। ভিডিওগুলো বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও এক সহকারী শিক্ষিকার বলে অভিযোগ উঠেছে।


সর্বশেষ সংবাদ