হাসপাতালে ববি ছাত্রের উপর হামলা, বিক্ষোভে বরখাস্ত ৪ আনসার

 শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল
শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল  © সংগৃহীত

বাবার চিকিৎসা করাতে এসে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শারীরিকভাবে লাঞ্ছনার শিকার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থী। আজ সোমবার (১৯ জুন) বেলা ১১টার দিকে হাসপাতালের নিচতলায় এ ঘটনাটি ঘটে। লাঞ্ছিত হবার পর বিক্ষোভের মুখে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কলার টেনে ধরে নিয়ে মারধর করেছেন আনসার সদস্যরা। 

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের অন্য ছাত্ররা ছুটে এসে হাসপাতালে বিক্ষোভ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

আরও পড়ুন: জবির নির্মাণাধীন নতুন ক্যাম্পাসে স্থানীয়দের হামলা

হাসপাতালের পরিচালক ছাড়াও ছুটে আসেন বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) ফজলুল হক, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভাগীয় পরিচালক আশরাফুল আলম ও জেলা কমান্ডার বাসুদেব ঘোষ। তারা শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়ে বিষয়টির মীমাংসা করে দেন।  

হাসপাতালের পরিচালক চিকিৎসক সাইফুল ইসলাম বলেন, “সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে রোগীর ছেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কলার টেনে ধরে নিয়ে মারধর করেছে আনসার সদস্যরা। বিষয়টি দুঃখজনক। তাই ওই চার আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি প্রতি তিন মাস পর পর আনসার সদস্য পরিবর্তন করতে বলা হয়েছে।” 

এ বিষয়ে হাসপাতালের আনসার কমান্ডার মোশারেফ হোসেন বলেন, “হাসপাতালে বহির্বিভাগে চিকিৎসা নিতে টিকেট সংগ্রহ করতে এক নারী লাইনে ছিলেন। তিনি লাইন থেকে বেরিয়ে ফ্যানের নিচে দাঁড়ালে আনসার সদস্য হেমায়েত উদ্দিন তাকে লাইনে দাঁড়াতে বলেন। এ নিয়ে সেই নারীর সঙ্গে হেমায়েতের তর্ক হয়। পাশেই থাকা নারীর ছেলে এসে তর্ক ও ধাক্কাধাক্কি শুরু করেন। এ দৃশ্য দেখে সেই নারী হেমায়েতকে জুতা দিয়ে পেটানো শুরু করেন। তখন অন্য আনসার সদস্য শাকিল, হানিফ ও রিয়াজ এসে সেই ছাত্রকে ধরে পরিচালকের কক্ষে নিয়ে যান। সেখানে তিনি নিজেকে বিশ্ববিদ্যালয় ছাত্র বলে পরিচয় দেন।”

তাদের নেওয়া পদক্ষেপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সন্তুষ্ট দাবি করে তিনি বলেন, “তাদের আর কোনো ক্ষোভ নেই।”

ঘটনার শিকার বরিশাল বিশ্ববিদ্যালয়ের রসায়ন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত হোসাইন বলেন, “ঘটনার সমাধান হয়েছে; আমরা সন্তুষ্ট। আমাদের কোনো অভিযোগ নেই।” 

আনসারের বরিশাল জেলা কমান্ডার বাসুদেব ঘোষ জানিয়েছেন, বরখাস্ত হওয়া আনসার সদস্যরা হলেন: হেমায়েত উদ্দিন, মো. শাকিল, মো. হানিফ ও মো. রিয়াজ।  


সর্বশেষ সংবাদ