কলেজছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ইংরেজির শিক্ষককে অব্যাহতি

কলেজছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ইংরেজির শিক্ষককে অব্যাহতি
কলেজছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ইংরেজির শিক্ষককে অব্যাহতি  © ফাইল ফটো

শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষক গোলাম মোস্তফাকে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার (৯ মে) জ্যেষ্ঠ বিচারিক হাকিম অনুশ্রী রায়ের আদালতে হাজির করা হয়ে জামিন আবেদন করলে তা নাকচ করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো. অহিদ আলম লস্কর জানান, উদ্ভূত পরিস্থিতি নিয়ে মঙ্গলবার কলেজের স্টাফ কাউন্সিলের জরুরি সভা হয়। সেখানে গোলাম মোস্তফাকে কলেজের রোভার স্কাউটের সম্পাদকের পদ থেকে স্থায়ীভাবে, ভর্তি কমিটির সদস্য পদ ও কলেজের ইংরেজি বিভাগের সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। গোলাম মোস্তফার বিরুদ্ধে আগেও নানা অভিযোগ উঠেছিল উল্লেখ করে অধ্যক্ষ বলেন, আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মামলার বিবরণের বরাত দিয়ে গোপালগঞ্জ সদর থানার ওসি মো. জাবেদ মাসুদ বলেন, রবিবার দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ সংলগ্ন শান্তিবাগ এলাকায় নিজের বাসায় ডেকে সরকারি বঙ্গবন্ধু কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণ করেন। বিষয়টি ওই শিক্ষার্থী বাবা-মাকে জানালে তার মা বাদী হয়ে সদর থানার অভিযোগ করেন। পরে পুলিশ ও পরিবারের সদস্যরা ওই শিক্ষার্থীকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিক পরীক্ষায় ধর্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসক।

এ ঘটনায় শিক্ষার্থীর মায়ের করা অভিযোগটি সোমবার বিকালে গোপালগঞ্জ সদর থানায় ধর্ষণ মামলা হিসেবে রেকর্ড করা হয় বলে জানান ওসি। ওই দিন সন্ধ্যায় শহরের নবীববাগ এলাকার জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে শিক্ষক গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে অভিযুক্ত শিক্ষক গোলাম মোস্তফা সরকারি বঙ্গবন্ধু কলেজের ইসলামী ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীকে খাতা দেখার নাম করে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করেন। পরে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার পরিবারকে বিষয়টি জানালে গতকাল সোমবার ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে সন্ধ্যায় শহরের নবীনবাগ এলাকা থেকে অভিযুক্ত শিক্ষক গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করে পুলিশ


সর্বশেষ সংবাদ