রিফাত হত্যা: মিন্নির জামিন আবেদন শুনতে অপারগতা হাইকোর্টের

রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি
রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নি  © ফাইল ছবি

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন শুনতে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিক ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ বুধবার (১১ জানুয়ারি) আবেদনটি শুনতে অপারগতা জানান।

গত ১৬ অক্টোবর মিন্নি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। আদালতে মিন্নির পক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দা নাসরিন ও জামিউল হক ফয়সাল। বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর মিন্নিসহ ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দেন। ১০ আসামির মধ্যে রায়ে প্রাপ্তবয়স্ক ছয়জনকে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়।

পাশাপাশি ছয়জনকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বাকি চারজন খালাস পান। পরে ৪ অক্টোবর ছয় আসামির মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছায়। ৬ অক্টোবর মিন্নিসহ অন্যরা আপিল করেন।

আরো পড়ুন: ছাত্রলীগ সভাপতি পেটালেন মা’সহ শিক্ষার্থীকে, লাঞ্ছিত শিক্ষকও

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে নয়ন বন্ড ও রিফাত ফরাজীর সহযোগীরা। রিফাতকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ডকে প্রধান আসামি করে ১২ জনের নামে ও পাঁচ-ছয়জনের বিরুদ্ধে বরগুনা থানায় হত্যা মামলা করেন।


সর্বশেষ সংবাদ