ঢাবিতে গাড়িচাপায় নারীর মৃত্যু: চালককে আসামি করে মামলা

রুবিনা আক্তার (ডানে)। চালকের আসনে ঘাতক মোহাম্মদ আজহার জাফর শাহ (বামে)
রুবিনা আক্তার (ডানে)। চালকের আসনে ঘাতক মোহাম্মদ আজহার জাফর শাহ (বামে)  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় এক নারীকে গাড়ির নিচে পিষে টেনে নেওয়ার ঘটনা ঘটেছে। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ওই নারীর মৃত্যু হয়েছে। ঢাবির চাকরিচ্যুত শিক্ষকের প্রাইভেটকারের চাপায় রুবিনা আক্তার (৪০) নামের এক নারীর মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে নিহতের ভাই জাকির হোসেন বাদী হয়ে সড়ক পরিবহন আইনে মামলাটি করেছেন।

মামলায় রুবিনাকে গাড়ির নিচে টেনে নেওয়া গাড়ির চালক মোহাম্মদ আজহার জাফর শাহকে আসামি করা হয়েছে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। সাবেক শিক্ষক স্বাভাবিক ছিলেন কি না সেটা তদন্তের পাশাপাশি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সড়ক পরিবহন আইন অনুযায়ী শাস্তির বিধান রয়েছে। এ আইনে যাতে শিক্ষকের সর্বোচ্চ শাস্তি হয় এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

প্রাইভেটকার চালক মাদকাসক্ত ছিলেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মো. শহিদুল্লাহ বলেন, ‘তিনি এখনো চিকিৎসাধীন। চিকিৎসকরা জানানোর পরে জানা যাবে উনি কোন অবস্থায় ছিলেন। এর আগে বলতে পারছি না।

নিহতের ভাই জাকির হোসেন বলেন, শুক্রবার বিকেল ৩টার দিকে রুবিনা তার দেবরের সঙ্গে মোটরসাইকেলে হাজারীবাগে বাবার বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বিপরীত পাশে মোটরসাইকেলটিকে একটি গাড়ি ধাক্কা দিলে রুবিনা গাড়ির সামনে পড়ে যায়। এ সময় তার দেবর নুরুল আমিনও পাশে পড়ে যান। পরে গাড়িটি রুবিনাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়।

জানা গেছে, রাজধানীর তেজগাঁওয়ে তেজকুনিপাড়ায় থাকতেন রুবিনা। তার স্বামী এক বছর আগে মারা গেছেন। তাদের একটি সন্তান রয়েছে।

আরও পড়ুন: ঢাবি এলাকায় নারীকে পিষে টেনে নিল সাবেক শিক্ষকের গাড়ি

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেলের যাত্রী এক নারীকে প্রাইভেটকার ধাক্কা দেয়। এতে ছিটকে পড়ে গাড়ির নিচেই আটকে পড়েন নারী। পরে চালক গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি দিয়ে নীলক্ষেত এলাকার দিকে যাচ্ছিলেন। এ সময় উপস্থিত জনতা গাড়ির দিকে ইট-পাটকেল মারতে থাকলেও চালক গাড়ি থামাননি। পরে নীলক্ষেত মোড়ে গাড়ি আটকা পড়লে চালককে গণপিটুনি দেয় উপস্থিত জনতা। এতে গুরুতর আহত হন চালক। পরে ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

নিউমার্কেট ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাহবুব আলম জানান, বিকেলে দেবর নুরুল আমিনের মোটরসাইকেলে করে তেজগাঁও থেকে হাজারীবাগের দিকে যাচ্ছিলেন ওই নারী। এ সময় শাহবাগ মোড়ে একটি প্রাইভেটকার পেছন থেকে ধাক্কা দিয়ে তাকে টেনেহিঁচড়ে প্রায় এক কিলোমিটার পর্যন্ত নিয়ে যায়। পরে স্থানীয় জনতা গাড়িটি জব্দ করে এবং রুবিনাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


সর্বশেষ সংবাদ