যবিপ্রবির কুকুর হত্যার ঘটনা তদন্ত করবে সিআইডি

যবিপ্রবিতে হত্যা করে ফেলে রাখা কুকুর
যবিপ্রবিতে হত্যা করে ফেলে রাখা কুকুর  © ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ১৮টি কুকুর হত্যার ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) পিপল ফর অ্যানিমেল ওয়েল ফেয়ারের সদস্য সাওগাত কামাল দীপ জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

বিচারক আরমার হোসেন মামলাটি আমলে নিয়ে তদন্তের আদেশ দেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি)। অভিযুক্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আহসান হাবিব, স্টেট ও নিরাপত্তা শাখার এসএম হাসান আলী, নিরাপত্তা প্রধান মনিরুজ্জামান মুন্সী ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার রাধিকাগঞ্জ গ্রামের জাকির মিয়া।

আরো পড়ুন: শাড়িতে আগুন লেগে ঝলসে গেলেন রুয়েট ছাত্রী

মামলার বিবরণে বলা হয়েছে, গত ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাকির মিয়াকে ভাড়া করে এনে কর্মকর্তারা বিষ প্রয়োগ করে ১৮টি কুকুর হত্যা করে। কুকুর নিধনের কয়েকটি ভিডিও এবং ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে। কুকুর হত্যাকাণ্ডকে অপরাধ হিসেবে গণ্য করে দণ্ডবিধি ৪২৮ ও ১০৯ ধারায় শাস্তির দাবি করেছেন তিনি।

বাদীপক্ষের আইনজীবী মাহমুদ হাসান বুলু বলেন, বিষ প্রয়োগে প্রাণী হত্যার শাস্তি সর্বোচ্চ দুই বছর। ১৮টি কুকুরকে বিষ প্রয়োগ করে হত্যাকাণ্ডের ঘটনা শাস্তিযোগ্য। আদালত মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তী শুনানির দিন ১৩ জানুয়ারি।


সর্বশেষ সংবাদ