'ইনস্ট্রাক্টর ও ওয়ার্কশপ সুপার' নিয়োগ পরীক্ষার ধরন নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন
বাংলাদেশ সরকারী কর্ম কমিশন  © ফাইল ছবি

'ইনস্ট্রাক্টর ও ওয়ার্কশপ সুপার' এবং ১০ম গ্রেডভুক্ত 'জুনিয়র ইনস্ট্রাক্টর ও ফিজিক্যাল এডুকেশন ইনস্ট্রাক্টর' পদে প্রার্থীদের এমসিকিউ পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (পিএসসি)।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) পরীক্ষা নিয়ন্ত্রক আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ৯ম গ্রেডভুক্ত ইনস্ট্রাক্টর ও ওয়ার্কশপ সুপার এবং ১০ম গ্রেডভুক্ত 'জুনিয়র ইনস্ট্রাক্টর ও ফিজিক্যাল এডুকেশন ইনস্ট্রাক্টর' পদের প্রার্থীদের জন্য দুই ঘণ্টাব্যাপী ২০০ নম্বরের এমসিকিউ ধরনের দুটি বাছাই পরীক্ষা (একটি ১ম গ্রেডের জন্য ও একটি ১০ম গ্রেডের জন্য) গ্রহণ করা হবে।

আরও পড়ুন: ৩ বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের সুপারিশ।

দুটি পরীক্ষার প্রশ্নপত্রে বাংলা-৪০, ইংরেজি-৪০, সাধারণ জ্ঞান-৪০, টেকনিক্যাল/ প্রফেশনাল বিষয়-৮০ (গণিত-৩০ ও সাধারণ বিজ্ঞান-৫০) নম্বর অন্তর্ভুক্ত থাকবে। এছাড়া এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে সুপারিশ এর কার্যক্রম সম্পন্ন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এমসিকিউ ধরনের বাছাই পরীক্ষার তারিখ ও সময়সূচি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে পত্রিকায় এবং কমিশনের ওয়েবসাইট (www.bpsc.gov.bd) এ পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ