বেকার সমস্যা সমাধানে কোনো পদক্ষেপ নেই: জিএম কাদের

জিএম কাদের
জিএম কাদের  © ফাইল ছবি

দেশে বেকার সমস্যা দ্রুতই বাড়ছে বলে মনে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেছেন, কিন্তু দেশে বেকার সমস্যা সমাধানের কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে হাজী মো. সাইফুদ্দিন আহমেদ মিলন ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর আমলীগোলা মাঠে কম্বল বিতরণ উদ্বোধনকালে তিনি একথা বলেন।

জিএম কাদের বলেছেন, জীবিকার প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে সাগর, দুর্গম বনজঙ্গল, মরুভূমি পাড়ি দিয়ে বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছেন মানুষ। বিদেশে হাড় ভাঙা পরিশ্রম করে যে রেমিটেন্স তারা দেশে পাঠাচ্ছেন উন্নয়নের নামে তা লুটপাটের ব্যবস্থা করা হচ্ছে।

পড়ুন: করোনায় বেকার ৪৮ ভাগ মানুষ, মানসিকভাবে বিপর্যস্ত ৮৩ শতাংশ

তিনি বলেন, উন্নয়নের মেগা প্রকল্প চলছে, কিন্তু শেষ হচ্ছে না। কবে শেষ হবে তাও কেউ জানেন না। নির্দিষ্ট সময়ে কোনো প্রকল্প শেষ হচ্ছে না। ফলে ক্রমেই ব্যয় বেড়েই চলছে। কিন্তু নির্দিষ্ট সময়ে কাজ শেষ করতে না পারায় কোনো ঠিকাদার শাস্তি বা জবাবদিহিতার মুখোমুখি হচ্ছেন না। অথচ ব্যয় বাড়ার কারণে গরিব-মেহনতি মানুষের পাঠানো কষ্টার্জিত রেমিটেন্স হরিলুট হচ্ছে।

দেশের টাকা কারা বিদেশে নিয়ে যাচ্ছে প্রশ্ন রেখে জিএম কাদের আরও বলেন, দেশের ব্যবসায়ীদের অর্জিত টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। দেশের বড় বড় ব্যবসায়ীদের বিদেশে বাড়ি হচ্ছে, তাদের সন্তানরা বিদেশে লেখাপড়া করছে। এখন তো আর ব্রিটিশ বা পাকিস্তানিরা দেশের টাকা নিয়ে যাচ্ছে না।

কর্মসংস্থান থেকে আরও পড়ুন


সর্বশেষ সংবাদ