বৃষ্টিতে ভিজে বাগানে দাঁড়িয়ে বিসিএস প্রস্তুতির ক্লাস

  © টিডিসি ফটো

বৃষ্টিতে ভিজে বাগানে দাঁড়িয়ে বিসিএস প্রস্তুতি ক্লাস নিয়েছেন কনফিডেন্স কোচিংয়ের শিক্ষক মহানুর ইসলাম। মহামারি করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে প্রায় বছর খানেক সময় তিনি রাজশাহীর নিজ বাড়িতে অবস্থান করছেন। সেখানে নিজের বাগানে দাঁড়িয়ে নিয়মিত সরকারি চাকরির প্রস্তুতিমূলক বিভিন্ন বিষয়ে ক্লাস নেন মহানুর।

শুক্রবার বিকেলে আন্তর্জাতিক লিখিত পরীক্ষার প্রস্তুতি নিয়ে ক্লাস শুরু করেন। ফেসবুক লাইভ ক্লাসের ১৫ মিনিট পর বৃষ্টি শুরু হয়। মহানুর ক্লাস না থামিয়ে বৃষ্টি উপেক্ষা করে চালিয়ে যেতে থাকেন।  ক্লাসের বেশিরভাগ জুড়ে তিনি ইংরেজিতে কথা বলেন।

ক্লাসের ২৫ মিনিটের দিকে তিনি প্রাকৃতিক পরিবেশের জন্য সবার কাছে ক্ষমা চেয়ে বিদায় নেন। তিনি এ সময় বলেন, দুই ঘণ্টা ক্লাস নেওয়ার ইচ্ছা ছিল কিন্তু স্বর্গীয় বৃষ্টির কারণে আর সম্ভব হচ্ছে না। দেশের সব মানুষ এই বৃষ্টির জন্য অধীর আগ্রহে ছিল। মহান সৃষ্টিকর্তা অনুগ্রহ করে এই বৃষ্টি দিয়েছেন।

ফেসবুকে বিপুল সংখ্যক অনুসারীও রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মহানুর ইসলামের। অনলাইন ক্লাস বা তাঁর গ্রামের নানাবিধ খাদ্যসামগ্রী বিক্রির পোস্টে ব্যাপক সাড়া মেলে।

ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে তাঁর ক্লাসে অংশ নেন। বৃষ্টিতে ভিজেও ক্লাস নেওয়ায় অনেকেই তাঁর প্রশংসা করেন। কেউ কেউ তাঁকে শরীর খারাপ হতে পারে বলে সতর্ক করে ক্লাস বন্ধেরও আহ্বান জানান।

শুক্রবার রাতে মহানুর ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর তিনটি নম্বরে ফোন করা হয়। কিন্তু তিনি তা ধরতে পারেননি।


সর্বশেষ সংবাদ