এসএসসি পাসেই বিমানে শিক্ষানবিশ কর্মী হওয়ার সুযোগ

বিমানে শিক্ষানবিশ কর্মী হওয়ার সুযোগ
বিমানে শিক্ষানবিশ কর্মী হওয়ার সুযোগ  © সংগৃহীত

বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের উৎপাদন শাখায় (বিএফসিসি) কিচেন ও বেকারি ইউনিটে ছয় মাসের জন্য শিক্ষানবিশ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন ফরম সংগ্রহ করে বিএফসিসির অফিসে জমা দিতে পারবেন। ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। প্রত্যেক ইন্টার্নকে দৈনিক হাজিরা সাপেক্ষে ৬০০ টাকা হারে সম্মানী দেওয়া হবে। আবেদনের শেষ সময় আগামী ১৫ জুলাই।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনের জন্য প্রার্থীদের ন্যাশনাল হোটেল ট্যুরিজম অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট (এনএইচটিটিআই), সিটি অ্যান্ড গিল্ডস, ইউকে অথবা সরকারি যে কোনো প্রতিষ্ঠান থেকে ট্রেড কোর্স সার্টিফিকেট ইন কুকিং বা ফুড প্রিপারেশন সম্পন্নকারী হতে হবে। যে কোনো পাঁচ তারকা হোটেল, বিএফসিসি বা সমমানের ক্যাটারিং প্রতিষ্ঠানে ন্যূনতম ছয় সপ্তাহের ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট সার্টিফিকেটের ফটোকপি (সত্যায়িত) অবশ্যই আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: আবেদনের জন্য কমপক্ষে এসএসসি পাস হতে হবে। ১৫ জুলাই তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছর। শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। চূড়ান্তভাবে নির্বাচিত ইন্টার্নকে বিএফসিসিতে যোগদানের সময় পুলিশ ক্লিয়ারেন্স রিপোর্ট বাধ্যতামূলকভাবে সঙ্গে আনতে হবে। প্রত্যেক নির্বাচিত ইন্টার্নকে কাজে যোগদানের আগে বিমান মেডিকেল থেকে শারীরিক ফিটনেস সংগ্রহ করতে হবে।

আবেদনকারীকে আবেদনপত্রসহ নির্ধারিত ফরম পূরণ করে বিএফসিসিতে জমা দিতে হবে। আবেদনের সঙ্গে তিন কপি পাসপোর্ট সাইজ ও তিন কপি স্ট্যাম্প সাইজ ছবি জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সনদ ও ট্রান্সক্রিপ্টের ফটোকপি, সংশ্লিষ্ট ট্রেড কোর্সের সনদ, মার্কশিট ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রশংসাপত্র, নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি করপোরেশন/ওয়ার্ড কমিশনারের সনদ, জাতীয় পরিচয়পত্র/জন্মসনদের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। দাখিল করা কাগজপত্র ও ছবি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। যারা এর আগে দুবার উৎপাদন শাখায় ইন্টার্ন হিসেবে কাজ করেছেন, তাঁদের আবেদন করার প্রয়োজন নেই।

যেভাবে আবেদন: বিএফসিসির ওয়েবসাইট ও বিমানের ওয়েবসাইট এবং এর মাধ্যমে নির্ধারিত ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র জমা দিতে হবে। ব্যবস্থাপক প্রশাসন, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুর্মিটোলা, ঢাকা বরাবর নির্ধারিত বাক্সে আবেদনপত্র জমা দিতে হবে।

ভাতা ও ডিউটি: প্রত্যেক নির্বাচিত শিক্ষানবিশ কর্মীকে দৈনিক হাজিরা সাপেক্ষে ৬০০ টাকা হারে সম্মানী দেওয়া হবে। রোস্টার অনুযায়ী দৈনিক আট ঘণ্টা ডিউটি করতে হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


সর্বশেষ সংবাদ