আইনজীবী নিয়োগ দেবে সেতু মন্ত্রণালয়, বয়স ৬০ হলেও চলবে

আইনজীবী
আইনজীবী   © প্রতীকী ছবি

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিরুদ্ধে বিভিন্ন আদালতে দায়েরকৃত মামলা পরিচালনা ও প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে প্যানেল আইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। আগ্রহী আইনজীবীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পৌঁছাতে হবে।

পদের নাম: প্যানেল আইনজীবী

পদসংখ্যা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের জন্য পাঁচজন, সিভিল কোর্টের জন্য তিনজন, প্রশাসনিক ট্রাইব্যুনালের জন্য একজনসহ মোট নয়জন বেসরকারি প্যানেল আইনজীবী নিয়োগ করা হবে।

যোগ্যতা ও অভিজ্ঞতা: আবেদনকারীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও ঢাকায় বসবাসরত হতে হবে। সুপ্রিম কোর্ট বিভাগ/হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে পাঁচ বছর, আপিল বিভাগে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আরও পড়ুন: রাবিতে সান্ধ্যকালীন এলএলএমে ভর্তি সুযোগ, আবেদন চলছে।

এছাড়া দেওয়ানি আদালতে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রশাসনিক ট্রাইব্যুনালে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: বয়স ৬০ বছরের বেশি নয়।

চাকরির ধরণ: চুক্তিভিত্তিক (দুই বছরের জন্য)

বেতন : মামলা পরিচালনার জন্য সরকার নির্ধারিত ফি প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের নাম, পিতা/স্বামী/মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মোবাইল নম্বর, বয়স, ই-মেইল উল্লেখ করে পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবিযুক্ত পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত দাখিল করতে হবে।বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য সনদ/সংশ্লিষ্ট বারের সদস্য সনদ/পেশাগত সনদ এবং অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জাতীয় পরিচয়পত্র ও সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

অন্য কোনো প্রতিষ্ঠানে প্যানেল আইনজীবী হিসেবে নিয়োজিত থাকলে তা উল্লেখ করতে হবে। যে আদালতের জন্য আবেদন করবেন, সেই আদালতের নাম খামের ওপর ও আবেদনে উল্লেখ করতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা: আবেদনপত্র যুগ্ম সচিব (আইন), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, ভবন নম্বর-৭, কক্ষ নম্বর-৮১৩, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

আবেদনের শেষ সময়: ১৪ মার্চ ২০২৩।

সেতু মন্ত্রণালয় নেবে প্যানেল আইনজীবী


সর্বশেষ সংবাদ